শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৪:৪১ অপরাহ্ন৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা রমজান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সুনামগঞ্জে তুহিন হত্যায় ‘ভাইয়ের’ ৮ বছরের জেল

সুনামগঞ্জে তুহিন হত্যায় ‘ভাইয়ের’ ৮ বছরের জেল

সিলেটের বার্তা ডেস্ক:: সুনামগঞ্জের আলোচিত শিশু তুহিন হত্যায় চাচাতো ভাই শাহরিয়ার আহমদ (১৭)কে ৮ বছরের আটকাদেশ দিয়েছেন সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (শিশু) আদালত।

আজ মঙ্গলবার দুপুরে বিচারক মো. জাকির হোসেন এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত শাহরিয়ারের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় আদালত তাকে ৮ বছরের আটকাদেশ প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৩ অক্টোবর দিনগত রাতে সুনামগঞ্জের দিরাইয়ের কেজাউরা গ্রামে ঘুম থেকে তুলে নিয়ে হত্যা করা হয়। ১৪ আক্টোবর সকালে গ্রামের মসজিদের পাশে একটি গাছের সাঙ্গে ঝুলে রয়েছে।

এসময় তুহিনের গলা, দুই কান ও লিঙ্গ কাটা ও পেটে দুটি ছুরি বিদ্ধ ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তুহিনের লাশ উদ্ধার করে। এসময় পুলিশ তুহিনের বাবা আব্দুল বাছিরসহ ৫জনকে কয়েকজন জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়।

পরে তুহিনের মা মনিরা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মালায় পুলিশ তুহিনের বাবা আবদুল বাছির (৪০), চাচা নাসির উদ্দিন (৩৫), আবদুল মছব্বির (৪৫) ও জমসেদ আলী (৬০) এবং ১৭ বছর বয়সী চাচাতো ভাই শাহরিয়ারকে গ্রেফতার দেখায়।

এ মামলায় পুলিশ তুহিন হত্যা মামলায় গত ৩০ ডিসেম্বর ওই ৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ মামলায় তুহিনের বাবা আবদুল বাছির, চাচা নাসির উদ্দিন, আবদুল মছব্বির ও জমসেদ আলীর বিরুদ্ধে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে চলছে।

রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের শিশু আদালতে পাবলিক প্রসিকিউটর (পিপি)নান্টু রায়। নান্টু রায় বলেন, দ্রুত সময়ে মধ্যে আলোচিত তুহিন হত্যার একজনের রায় প্রদান করা হয়েছে। এ আসামির বয়স ১৮ বছরের কম আদালত তাকে ৮ বছরের আটকাদেশ দিয়েছেন। এ মামলার অন্যান্য আসামিদের বিরুদ্ধে মামলা চলছে।

শেয়ার করুন
  •  
  • 47
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত