শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৪ই রজব, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সুনামগঞ্জে বন্যার্তদের খোঁজ নিতে ‘হাওর চোখের’ যাত্রা শুরু

সুনামগঞ্জে বন্যার্তদের খোঁজ নিতে ‘হাওর চোখের’ যাত্রা শুরু

সিলেটের বার্তা ডেস্ক:: হাওরের রাজধানী খ্যাত সুনামগঞ্জে চলছে বন্যার পদধ্বনী। ডুবে গেছে জেলা শহর। বন্যার্তদের খোঁজ নিতে যাত্রা শুরু করেছে ‘হাওর চোখ’ নামক নৌকার।

শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে নৌকাটির উদ্বোধন করা হয়।

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিসের অর্থায়নে একটি নৌকা তৈরি করা হয়েছে। প্রায় আড়াই লক্ষ টাকা ব্যয়ে নির্মিত নৌকার নাম দিয়েছেন স্থানীয় এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন ‘হাওর চোখ’।

শুক্রবার বিকেলে দলীয় নেতা কর্মী দের সাথে নিয়ে উদ্বোধন করেন এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মনিনদর তালুকদার, সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস,ইউপি চেয়ারম্যান সঞ্জয় রায় চৌধুরী, ফেরদৌসুর রহমান, আজহারুল ইসলাম পিকে,শাহ আব্দুল বারেক ছোটন,তরিকুল ইসলাম পলাশ প্রমুখ।

শামীম আহমেদ বিলকিস বলেন, বর্ষা কালে হাওর অঞ্চলে শুধু পানি আর পানি, এছাড়া বন্যার প্রকোপ। নৌকা ছাড়া ঘর থেকে বের হওয়ার কোন সুযোগ নেই। তাই বানভাসি মানুষের খোঁজ খবর নিতে, দলীয় নেতা কর্মী দের নিয়ে যাতে বানভাসি মানুষের পাশে দাঁড়াতে পারি তাই আমার এই ক্ষুদ্র প্রয়াস। সুনামগঞ্জ ১আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, পুরো বাংলাদেশ ই নৌকার বিকল্প নেই, হাওরাঞ্চলে তো নৌকাই একমাত্র ভরসা।

বর্ষা মৌসুম ও বন্যার কথা মাথায় রেখেই বঙ্গবন্ধুর প্রতীক নৌকা টি বানিয়েছে আমাদের দলের নেতা শামীম আহমেদ বিলকিস।আমি দুই দিন ধরে দলীয় নেতা কর্মী দের নিয়ে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে বন্যা পরিস্থিতি পরিদর্শন ও বানভাসি মানুষের খোঁজ খবর নিচ্ছি, তাদের যথাসাধ্য সহযোগিতা করার চেষ্টা করছি।

শেয়ার করুন
  •  
  • 50
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত