রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:৩৮ অপরাহ্ন২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

২৮শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
স্পেনে ৩ সিলেটিসহ করোনায় আক্রান্ত ৬বাংলাদেশি

স্পেনে ৩ সিলেটিসহ করোনায় আক্রান্ত ৬বাংলাদেশি

কবির আল মাহমুদ, স্পেন:: স্পেনে প্রাণঘাতী করোনাভাইরাসে আট বাংলাদেশী আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। স্পেনের রাজধানী মাদ্রিদে ওই বাংলাদেশীরা করোনায় আক্রান্ত হন।

আটজনের মধ্যে তিনজন সিলেটের, ঢাকার দুইজন, যশোরের একজন এবং অপরজনের বাড়ির ঠিকানা জানা যায়নি।

তাদের সবাই বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে ঢাকার ২ জন স্বামী -স্ত্রীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এই প্রথম এক সাথে দেশটিতে মোট আটজন বাংলদেশি এই ভাইরাসে আক্রান্ত হলেন।

বাংলাদেশী মানবাধিকার সংস্থা ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহী এ তথ্য সিলেটভিউকে নিশ্চিত করেছেন। সিলেটভিউকে তিনি আরো জানান, আক্রান্তদের ৩ জনের বাড়ি সিলেটে। এদের মধ্যে একজনের বয়স ৪৫, একজনের ৪৩ এবং ওপরজন মহিলা ৩৫ বছর বয়সী। তারা দেশটির রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসে বসবাস করেন।

তবে করোনায় আক্রান্ত অপর দুইজন সম্পর্কে স্বামী-স্ত্রী। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে আইসিইউতে রাখা হয়েছে বলে জানা গেছে। আক্রান্ত স্বামীর বয়স ৩৭ বছর আর স্ত্রীর ২৬। তাদের দুইমাসের একটি বাচ্চাকে হাসপাতা্লের হেফাজতে রাখা হয়েছে। তারা দেশটির রাজধানী মাদ্রিদের অদূরে কারাবানচলে থাকেন।

তবে করোনায় আক্রান্ত অপর দুইজনই তরুণ। একজন ২৫বছর বয়সী, অপরজন ২৬ বছর বয়সী তরুন। ২৫ বছর বয়সী তরুনের বাড়ী ব্রাহ্মণবাড়িয়া। ২৬ বছর বয়সী অপর তরুনের বাড়ি জানা যায়নি। তারা দুইজনই রাজধানী মাদ্রিদে দীর্ঘদিন থেকে বসবাসরত।

দেশটির রাজধানী মাদ্রিদসহ বিভিন্ন শহরে কারোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ইতিমধ্যে রাজধানী মাদ্রিদ,বার্সেলোনাসহ বেশ কয়েকটি প্রদেশে শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস আদালত বন্ধ করা হয়েছে।

এমনকি বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের বাঙালি পরিচালনাধীন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদে আজকের জুম্মার নামাজও সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। যানবাহনে এবং চলাফেরা নিয়ন্ত্রণে আনতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এমন পরিস্তিতে আতঙ্কিত স্প্যানিশ নাগরিকসহ প্রবাসী বাংলাদেশীরা।

উল্লেখ্য, স্পেনে এখন পর্যন্ত করোনাভাইরাসে ৮৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩ জন। এর মধ্যে ১৮৯ জন সুস্থ হয়েছেন।

শেয়ার করুন
  •  
  • 179
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত