বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৮:০৫ অপরাহ্ন৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

নোটিশঃ
সিলেট চারটি বিভাগ ও সকল উপজেলা  উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আবেদন পাঠাতে আপনাকে যা করতে হবে : • ছবিসহ জীবন বৃত্তান্ত পাঠাতে হবে আমাদের ই মেইলে। ই-মেইল: sylheterbarta24.com@gmail.com • সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে মেইল থেকে সিভি পাঠাবেন পত্রিকা থেকে সেই মেইলেই রিপ্লাই দেয়া হবে। •ই-মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject–এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা/ ক্যাম্পাস প্রতিনিধি। •আবেদনকারীকে সর্বনিন্ম এইচএসসি পাশ হতে হবে। •পরিশ্রমী, মেধাবী এবং আগ্রহী অভিজ্ঞ/নতুনদের অগ্রাধিকার দেয়া হবে। •নিউজের পাশাপাশি প্রতিনিধিদের পত্রিকার আয়ের একমাত্র উৎস বিজ্ঞাপন সংগ্রহেও মনোযোগী হতে হবে। •প্রার্থীদের মধ্যে থেকে নিয়োগপ্রাপ্ত জেলা/উপজেলা/ক্যাম্পাস প্রতিনিধিদের নিয়মিত সম্মানী বাবদ প্রতিনিধিদের নিজের পাঠানো বিজ্ঞাপনের আয়ের ৫০% বিজ্ঞাপনের বিল পরিশোধের সাথে সাথেই দেয়া হবে। বিজ্ঞাপন না দিলে সিলেটের বার্তা কর্তৃপক্ষ কোন প্রকার সম্মানী প্রদান করবে না। •নিজেদের প্রকাশিত নিউজ অবশ্যই নিজের ফেসবুকে শেয়ার করতে হবে একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমেও শেয়ার করতে হবে। •অবশ্যই অফিস থেকে দেয়া এ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। • নিউজ অবশ্যই ইউনিকোড ফন্টে লিখতে হবে। সাথে অবশ্যই নিউজ সংশ্লিষ্ট ছবি পাঠাতে হবে। • চূড়ান্ত নিয়োগের পর আইডি কার্ড প্রদান করা হবে। বি:দ্র: সিলেটের বার্তা ২৪.কম অনলাইন নিউজ পোর্টাল কোন গ্রুপ/কোম্পানীর অর্থায়ন বা স্পন্সর দ্বারা পরিচালিত নয়। নিজস্ব আয়ে অনলাইন পত্রিকা পরিচালিত হয়। তাই সিলেটের বার্তাকে নিজের পত্রিকা ভাবতে পারলেই আবেদন করবেন।  
সংবাদ শিরোনাম :
কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জের পরিত্যক্ত রোপওয়ে পর্যটন মন্ত্রণালয়ের অধীনে আনা হবে সিলেটে হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের ৩টি ম্যাচ, সর্বোচ্চ নিরাপত্তা দেবে এসএমপি দোয়ারাবাজারে পিআইসি সভাপতির গর্ত কেড়ে নিল বৃদ্ধের প্রাণ জামিয়া আঙ্গুরার কৃতি ছাত্রদের বৃত্তি প্রদান করল আঙ্গুরা মুহাম্মদপুর ওয়েলফেয়ার ট্রাস্ট অস্ট্রেলিয়ায় মধ্যাকাশে মুখোমুখী দুই বিমান, নিহত ৪ মানব পাচার মামলায় মাধবপুরের কাউন্সিলর গ্রেফতার দক্ষিণ সুরমা ও জকিগঞ্জে র‌্যাবের অভিযানে আটক ২ সিলেটে যাত্রীবাহী বাস আটকে ডাকাতি, স্বর্ণালঙ্কারসহ নগদ টাকা লুট তাহিরপুরে পতাকাবৈঠকে চোরাচালান, নারী ও শিশু পাচার নিয়ে আলোচনা মরা গাঙে রূপ নিয়েছে সুরমা নদী
১৪ ফেব্রুয়ারি কর্মী সম্মেলন সফল করতে প্রস্তুত লাখো জমিয়ত কর্মী

১৪ ফেব্রুয়ারি কর্মী সম্মেলন সফল করতে প্রস্তুত লাখো জমিয়ত কর্মী

সিলেটের বার্তা প্রতিবেদন:: আগামী ১৪ ফেব্রুয়ারী ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জমিয়তের ডাকা কর্মী সম্মেলন সফলে প্রস্তুতি নিচ্ছেন জমিয়তের লাখো কর্মী। কর্মী সম্মেলনকে কেন্দ্র করে জমিয়তের ঘরানায় বিরাজ করছে প্রাণচাঞ্চল্য। কর্মস্পৃহা সৃষ্টি হয়ে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে। ইতোমধ্যে সম্মেলনের মঞ্চ-স্টেজসহ ৮০ভাগ সম্পন্ন বলে সূত্র নিশ্চিত করেছে।

দেশের সকল জেলা শহর থেকে কমপক্ষে ১০হাজার নেতাকর্মীর উপস্থিতির কথা জানা গেলেও সিলেটের ব্যাপারে কেন্দ্রীয় নেতাদের আশা এর চেয়ে দ্বীগুন।

জমিয়তের ঘাঁটি বা জমিয়তের তীর্থভূমি সিলেট থেকে কর্মী সম্মলনে যোগ দিতে পারেন প্রায় ৫০হাজার নেতাকর্মী।

কেন্দ্রীয় নেতাদের আশাপূরণে সিলেট জমিয়তও রীতিমতো কর্মতৎপরতা, প্রচারাভিযানসহ নানা কর্মসূচীতে ব্যস্ত সময় পার করে চলেছে।

বাস্তবায়ন কমিটি ও জেলা প্রতিনিধি বৈঠক

বাস্তবায়ন কমিটি ও জেলা প্রতিনিধি বৈঠক : কর্মী সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফি’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নুর হুসাইন কাসেমী।

অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক, কেন্দ্রীয় সহ-সভাপতি ও সুনামগঞ্জ জেলা সভাপতি এ্যড. মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, অর্থসম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলান জয়নুল আবেদীন, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ মাহমূদী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি নাসিরুদ্দীন খান, ছাত্র বিষয়ক সম্পাদক মুফতি এখলাছুর রহমান রিয়াদ’সহ বাস্তবায়ন কমিটির সদস্য এবং বিভিন্ন জেলা জমিয়তের প্রতিনিধিবৃন্দ।

বৈঠকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, আগামী ১৪ ফেব্রয়ারি রাজধানী ঢাকা’র সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য দলের কেন্দ্রীয় কর্মী সম্মেলনকে যে কোন মূল্যে ভরপুর কামিয়াব করতে দলের প্রতটি নেতাকর্মীকে একযোগে ত্যাগী মানসিকতা নিয়ে কাজ করে যেতে হবে। এ ক্ষেত্রে সব ধরনে ত্যাগ কোরবানীর জন্য দলের সকল নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, আলহামদুলিল্লাহ, কর্মী সম্মেলন সর্বাত্মক সফল করতে দেশব্যপী সফর ও গণসংযোগের কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। দেশব্যাপী নেতাকর্মীদের মাঝে কর্মী সম্মেলন নিয়ে ব্যাপক উদ্দীপনা তৈরি হয়েছে। এখন বাস্তবায়ন কমিটিকে সম্মেলনের ভেন্যুর সুন্দর প্রস্তুতিসহ অন্যান্য কাজ সুচারুরূপে আঞ্জাম দিতে হবে। দলের প্রতিটি নেতাকর্মী সম্মেলনকে সামনে রেখে ব্যাপক পরিশ্রম করে যাচ্ছেন। ইনশাআল্লাহ, জমিয়তের কর্মী সম্মেলন কামিয়াব হবে এবং নতুন উদ্যোমে জমিয়তের কাজ আরো গতিশীল হবে।

তিনি বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম আমাদের পূর্ববতী দেওবন্দী বুযূর্গ আলেমদের রেখে যাওয়া আমানত। এই আমানত রক্ষায় আমাদের সকলকে আন্তরিক মনোযোগী হতে হবে।

বৈঠকে বাস্তবায়ন কমিটির আহবায়ক আল্লামা আব্দুর রব ইউসুফী বলেন, ইতিমধ্যেই কর্মী সম্মেলনকে সফল করার লক্ষ্যে দেশব্যাপী সাংগঠনিক সফরের কাজ শেষ হয়েছে। মাঠ পর্যায়ে যে পরিমাণ সাড়া ও উৎসাহ আমরা লক্ষ্য করেছি, জোর আশাবাদি কর্মী সম্মেলনে দলের নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি হবে, ইনশাআল্লাহ।

তিনি বলেন, সম্মেলন বাস্তবায়ন কমিটি এখন ভেন্যুর চূড়ান্ত প্রস্তুতিসহ অন্যান্য আনুষাঙ্গিক কাজ শেষ করার জন্য রাতদিন পরিশ্রম করে যাচ্ছে। আমাদের সার্বিক প্রস্তুতি শৃঙ্খলার সাথে চলছে। আমরা পূর্ণ আশাবাদি, একটা সুশৃঙ্খল ও সুন্দর আয়োজনে কর্মী সম্মেলন বাস্তবায়ন করতে পারব এবং শতাব্দি প্রাচীন ইসলামী রাজনৈতিক দল জমিয়তের কর্মী সম্মেলনে সর্বস্তরের দলীয় নেতাকর্মীদের জোয়ার নামবে, ইনশাআল্লাহ।

তিনি নেতাকর্মীদের প্রতি জমিয়তের মহান লক্ষ্য-উদ্দেশ্য আল্লাহর জমিনে আল্লাহর নেজাম প্রতিষ্ঠাকে সামনে রেখে ত্যাগী মানসিকতা নিয়ে দলীয় যে কোন নির্দেশনা দায়িত্ববোধ ও আন্তরিকতার সাথে সম্পন্ন করার আহ্বান জানান।

বৈঠকে আগামী ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় সম্মেলন সুশৃঙ্খলভাবে আয়োজন ও পরিচালনার লক্ষ্যে বিভাগীয় দায়িত্বশীলদেরকে চূড়ান্ত দায়িত্ব বুঝিয়ে দেওয়া সহ যথাযথভাবে অর্পিত দায়িত্ব পালনের উপর তাগিদ ও উৎসাহিত করা হয়।

সিলেট মহানগর জমিয়ত: সিলেট মহানগর জমিয়তের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি হাফেজ মাওলানা আব্দুর রহমান সিদ্দিকী।
ইনশাআল্লাহ, সিলেট মহানগর শাখা জাতীয় কর্মী সম্মেলন সফলের লক্ষ্যে যৌথভাবে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। সম্মেলনে সিলেট মহানগর থেকে বেশ কয়েকটি গাড়ি নিয়ে যোগদান করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। সংশ্লিষ্ট যারা যেতে আগ্রহী তারা ইনবক্সে নক করতে পারেন।

এ সময় উপস্থিত ছিলেন জমিয়ত নেতা মাওলানা কারী মুখতার আহমদ, যুব জমিয়ত সভাপতি মাওলানা কবির আহমদ, ছাত্র জমিয়ত সভাপতি মাওলানা লুৎফুর রহমান, জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, যুব জমিয়তের সহসভাপতি সৈয়দ উবায়দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল করিম দিলদার, প্রচার সম্পাদক মাহদী হাসান মিনহাজ, মাওলানা আব্দুর রহমান, ছাত্র জমিয়ত সিলেট মহানগরের সহসভাপতি শাহিদ হাতিমী প্রমুখ।

নারায়ণগঞ্জ জমিয়ত: আসন্ন ১৪ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সম্মেলন সফলের লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জমিয়তে উলামায়ে ইসলামের এক মতবিনিময় অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ মহানগরীর জামতলাস্থ অস্থায়ী কার্যালয়ে গতকাল (১০ ফেব্রুয়ারী) সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও নারায়ণগঞ্জ জেলা সভাপতি মুফতি মনির হোসাইন কাসেমী।

নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- মুফতী হারুনুর রশীদ, মুফতী দিলাওয়ার হোসাইন, মুফত ইসমাঈল সীরাজী, মাওলানা জমীরুদ্দীন ফারুকী, মাওলানা সোহাইল তায়েফি, মাওলানা মোফাজ্জল ইবনে মাহফুজ, মাওলানা ইব্রাহীম, মাওলানা ফয়সাল, মাওলানা শোয়াইব প্রমুখ।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মুফতি মনির হোসাইন কাসেমী বলেন, আসন্ন ১৪ ফেব্রয়ারি রাজধানী ঢাকা’র সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য দলের কেন্দ্রীয় কর্মী সম্মেলনের আর মাত্র কয়েক দিন বাকী। যে কোন দলের জন্য কর্মী সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই যে কোন মূল্যে জমিয়তের এই গুরুত্বপূর্ণ কর্মী সম্মেলনকে সর্বাত্মক সফল করতে নারায়ণগঞ্জের প্রতটি নেতাকর্মীকে ত্যাগী মানসিকতা নিয়ে একযোগে কাজ করে যেতে হবে। এ ক্ষেত্রে সব ধরনে ত্যাগ কোরবানীর জন্য দলের সকল নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, কেন্দ্রীয় যে কোন কর্মসূচী বাস্তবায়ন করতে ঢাকার পরেই নারায়ণগঞ্জের গুরুত্ব সবার আগে। ইতিপূর্বেও কেন্দ্রীয় যে কোন কর্মসূচী বাস্তবায়নে আমাদের এই জেলার সুনাম সর্বজনবিদিত। কর্মী সম্মেলনের বাস্তবায়নে আমাদের সেই সুনাম যেন অটূট থাকে, সেটা খেয়াল রাখতে হবে। আমরা আশা করবো, ১৪ তারিখ নারায়ণগঞ্জ থেকে বিশাল গাড়ি বহর নিয়ে আপনারা শামিল হবেন। কর্মী সম্মেলনকে সর্বাত্মক সফল করে দলের অগ্রগতির ধারাকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম আমাদের আকাবির দেওবন্দী বুযূর্গ আলেমদের রেখে যাওয়া আমানত। এই আমানত রক্ষায় আমাদের সকলকে আন্তরিক মনোযোগী হতে হবে।

সভাপতির বক্তব্যে মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, এ পর্যন্ত আমাদের যে প্রস্তুতি হয়েছে, সন্তোষজনক। আমরা জেলার প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত ব্যাপক গণসংযোগের কাজ সম্পন্ন করেছি। ১৪ তারিখ পরিবহণ ও কাফেলার শৃঙ্খলা রক্ষার দায়িত্ব বণ্টনসহ অল্প কিছু কাজ বাকী আছে। দ্রুততার সাথে অবশিষ্ট কাজও সম্পন্ন করা হবে। আমি আশাবাদি নারায়ণগঞ্জ জেলা জমিয়তের প্রতিটি নেতাকর্মী ১৪ তারিখে ঢাকার কর্মী সম্মেলনে যোগদান করে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরিতে সহযোগিতা করবেন। দলের যে কোন কর্মসূচী বাস্তবায়নে অতীতেও নারায়ণগঞ্জের মানুষের গৌরবময় অংশগ্রহণ রয়েছে। ইনশাআল্লাহ, এই ধারাকে এগিয়ে নিতে এবারও জেলার প্রতিটি নেতাকর্মী সর্বাত্মক সহযোগিতা নিয়ে দলের পাশে থাকবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন।

মতবিনিময় সভায় নরসিংদী জেলা সভাপতি মুফতি আব্দুর রহীম ১৪ তারিখের কর্মী সম্মেলন সফলে জেলা জমিয়তের প্রস্তুতি ও গৃহীত পদক্ষেপ সম্পর্কে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অবহিত করেন। তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, ইনশাআল্লাহ ১৪ তারিখ ঢাকার কর্মী সম্মেলনে এই জেলা থেকে ব্যাপক উপস্থিতি থাকবে।

Last Updated on

শেয়ার করুন
  • 3.1K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
সিলেটের বার্তা টুয়েন্টি ফোর ডটকম কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Developed By: Nagorik IT