মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৫:০৭ অপরাহ্ন৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

৩০শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
২৪ ঘন্টায় ৭১ জনের শরীরে করোনা সনাক্ত

২৪ ঘন্টায় ৭১ জনের শরীরে করোনা সনাক্ত

সিলেটের বার্তা প্রতিবেদক:: সিলেট বিভাগে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগী। ২৪ ঘন্টায় মহামারী এ ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে ৭১ জনের শরীরে।

এই ৭১ জনের মধ্যে মৌলভীবাজারে সবচেয়ে বেশী ২২জন। আক্রান্তদের মধ্যে পুলিশ, সাংবাদিক ও চিকিৎসক রয়েছেন।

সিলেট জেলায় ১৩জন, মৌলভীবাজারে সাংবাদিক, চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ ২২জন, হবিগঞ্জে ২১জন ও সুনামগঞ্জ জেলায় দুই পুলিশ সদস্যসহ ৬জন রয়েছেন।

বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর সিলেট জেলায় ১৩জন করোনা সনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ওসমানীতে পুনঃপরীক্ষায় একজনসহ ১২জন। অপরজনের করোনা সনাক্ত হয় শাবিতে।এছাড়া একদিনে বিভাগের মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জে নতুন করে করোনা সনাক্ত হয় আরও ৪৯জনের।এ তথ্য নিশ্চিত করেছেন তিন জেলার সিভিল সার্জনরা।

বৃহস্পতিবার রাতে এ তখ্য নিশ্চিত করেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, হাসপাতালের ল্যাবে বৃহস্পতিবার ১৭৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে নতুন আক্রান্ত ১১ জন। বাকি একজন পূর্বের আক্রান্ত। দ্বিতীয়বার পরীক্ষা করেও তার শরীরে করোনা পজিটিভ আসে। আক্রান্তরা সিলেট নগরী, সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ এবং বিশ্বনাথ উপজেলার বাসিন্দা।

শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে বৃহিস্পতিবার ৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪১টি নমুনা। এর মধ্যে ১ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানান, বৃহস্পতিবার ঢাকা থেকে পাঠানো রিপোর্টে জেলায় নতুন করে আরও ২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন সাংবাদিক, তিন চিকিৎসক, ৫ নার্সসহ আরও কয়েকজন স্বাস্থ্যকর্মী আছেন।

নতুন আক্রান্তের মধ্যে কমলগঞ্জের ১০, সদরের ২, শ্রীমঙ্গল ১, রাজনগরের ২জন, জুড়ীর ৪ জন ও বড়লেখার ৩ জন রয়েছেন বলেও জানান ডা. তওহীদ।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল জানান, বৃহস্পতিবার জেলায় আরও ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে চুনারুঘাটের ১৪ জন, সদরের ১ জন, লখাইয়ের ১ জন, নবীগঞ্জের ২ জন, বাহুবলের ২ জন আর মাধবপুরের ১ জন।

এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন ১৫২ জন। এরমধ্যে মারা গেছে এক শিশু আর সুস্থ হয়েছেন ৫৯ জন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, বৃহস্পতিবার জেলায় নতুন করে আরও ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের রিপোর্ট বৃহস্পতিবার বিকেলে ঢাকা থেকে এসেছে।
আক্রান্তদের মধ্যে পুলিশ সদস্য আছেন ২ জন। বাকি ৪ জনের মধ্যে তাহিরপুরের ৩ জন ও সদরের ১ জন।

শেয়ার করুন
  •  
  • 211
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত