আজ মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আমলশীদ সমাজ কল্যাণ সংস্থা’র অর্থায়নে মহিলা টাইটেল মাদরাসা রাস্তার গেইটের ভিত্বিপ্রস্তর স্থাপন

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ২১, ২০২১, ০৭:১৫ অপরাহ্ণ
‘আমলশীদ সমাজ কল্যাণ সংস্থা’র অর্থায়নে মহিলা টাইটেল মাদরাসা রাস্তার গেইটের ভিত্বিপ্রস্তর স্থাপন
শেয়ার করুন/Share it

সিলেটের জকিগঞ্জের ৭নং বারঠাকুরী ইউনিয়নের আমলশীদ গ্রামের স্থানীয় ও প্রবাসী তরুণ ও যুবকদের সমন্বয়ে গঠিত সমাজসেবামূলক সংগঠন ‘আমলশীদ সমাজ কল্যাণ সংস্থা’র অর্থায়নে ‘ফাতিমা বিনতুর রাসুল সা. মহিলা টাইটেল মাদ্রাসা আমলশীদ’র রাস্তায় একটি গেইটের ভিত্তি প্রস্থর স্থাপন হয়েছে।

উক্তগ্রামের কাতার প্রবাসী বিশিষ্ট সংগঠক ও সমাজসেবক আবু আফিফা আতিকুর রাহমানকে প্রধান উপদেষ্টা, ব্যবসায়ী এম. আব্দুশ শাকুরকে সভাপতি, এম. মাহমুদুল আম্বিয়া হোসেনকে সাধারণ সম্পাদক এবং এম. নেজাম উদ্দীনকে অর্থ সম্পাদক করে গত মার্চ মাসে সংগঠনটি আত্মপ্রকাশ করে।
গ্রামের হতদরিদ্রদের স্থায়ী আয়ের ব্যবস্থাগ্রহণ, গরিব কৃষকদের কৃষিকাজে প্রয়োজনীয় সহযোগিতার মাধ্যমে গ্রামীণ উন্নয়ন, সুদবিহীন জামানত গ্রহণমূলক ক্ষুদ্রঋন প্রদান, শিশু-কিশোরদের ধর্মীয় ও জাগতিক শিক্ষার প্রতি উৎসাহপ্রদান, রাস্তা-ঘাটের সার্বিক উন্নয়নসহ নানামূখি বিষয়কে সামনে রেখে আগামী ৫ বৎসরের জন্য প্রায় পচিশ লক্ষ টাকার বাজেট গ্রহণ করে সংগঠনটি।

গৃহিত বাজেটের প্রাথমিক বাস্তবায়ন এবং কার্যকরি পদক্ষেপ হিসেবে গ্রামের সুনাম ও সুখ্যাতির সূতিকাঘার, উপজেলার অন্যতম সুপরিচিত শিক্ষাপ্রতিষ্ঠান ‘ফাতিমা বিনতুর রাসুল সা. মহিলা টাইটেল মাদ্রাসা আমলশীদ’ সংশ্লিষ্ট রাস্তার প্রবেশপথে (সিলেট-জকিগঞ্জ সি এম বি রোড সংলগ্ন) মানসম্মত- টেকসই দৃষ্টিনন্দন একটি গেইট নির্মানের কাজের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ৭ নং বারঠাকুরী ইউপির জনপ্রতিনিধি মহসিন মর্তুজা চৌধুরী টিপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-আমলশীদ মহিলা মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ডা: মুনির উদ্দিন, স্থানীয় সরকারের গ্রামপ্রতিনিধি আতাউর রহমান আতা, সাবেক মেম্বার আব্দুল জলিল, সংস্থার সভাপতি আব্দুস শাকুর, সিনিয়র সহসভাপতি জনাব আবু শাহাদত, সেক্রেটারী জেনারেল এম. মাহমুদুল আম্বিয়া হোসেন, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এম মাশহুদুল আম্বিয়া মহসিন, ধর্মবিষয়ক সম্পাদক সাদিকুর রাহমান সিদ্দিকি, সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী নুরুল ইসলাম মজনুসহ এলাকার মুরব্বিও যুবকরা।

গেইটের ভিত্বিপ্রস্তর স্থাপনকালে প্রধান অথিতির বক্তব্যে টিপু চৌধুরী বলেন- রাষ্ট্রীয় সরকারকে একটি আদর্শ রাষ্ট্রগঠনে স্থানীয় সরকারের কোন বিকল্প নাই, আর স্থানীয় সরকারের একমাত্র চালিকা শক্তি হচ্ছে প্রতিটি গ্রাম, পাড়া-মহল্লার সচেতন যুব সমাজ।
গ্রামের যুবকদের সচেতনতাই পারে স্থানীয় সরকারের সার্বিক উন্নয়নকে আলোর মুখ দেখাতে। আমলশীদের স্থানীয় ও প্রবাসী তরুন ও যুবকদের সমন্বয়ে গঠিত সংগঠন ‘আমলশীদ সমাজ কল্যাণ সংস্থা’ বারঠাকুরী ইউপির স্থানীয় সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডে সহায়ক ভুমিকা পালন করবে বলে আমি আশাবাদি। বাংলাদের সরকারের স্থানীয় সরকার মন্ত্রনালয়ের আওতাধীন ৭নং বারঠাকুরী ইউপির পক্ষ হতে আমি ‘আমলশীদ সমাজ কল্যাণ সংস্থা’র দায়িত্বশীল নেতৃবৃন্দসহ সকল সদস্যকে ধন্যবাদ জানাই।

আরও পড়ুন:  করোনাভাইরাসের ছোবলে দেশ, সতর্কতা জারি

পরিশেষে আমলশীদ মহিলা মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুল মুকিত চৌধরীর দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০