আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘কারো স্বার্থ সিদ্ধির জন্য শোক দিবসের ভাব-গাম্ভীর্য বিনষ্ট না হয়’

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত আগস্ট ১৩, ২০২০, ০৮:২০ অপরাহ্ণ
‘কারো স্বার্থ সিদ্ধির জন্য শোক দিবসের ভাব-গাম্ভীর্য বিনষ্ট না হয়’

ওবায়দুল কাদের ● ফাইল ছবি

শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোনো ব্যক্তি বা গোষ্ঠির স্বার্থ সিদ্ধির জন্য যেনো জাতীয় শোক দিবসের ভাব-গাম্ভীর্য বিনষ্ট না হয় সেদিকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে শোক দিবসের কর্মসূচি চূড়ান্তকরণের বৈঠকে তিনি এসব কথা বলেন। বৈঠক শেষে তিনি শোক দিবসের কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘সবাইকে নিজ নিজ অবস্থানে থেকে দেশবাসীকে সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাঁর আদর্শে দেশ গড়ার মহান ব্রতে অঙ্গীকারাবদ্ধ হয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করতে হবে।’ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর পটভূমিতে দাঁড়িয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি স্বাস্থ্যবিধি মেনে এবং ভাবগাম্ভীর্যের সঙ্গে পালনের জন্য দেশবাসীকে আহ্বান জানান তিনি। এ বৈঠক থেকে সততা,সফলতা এবং সাহসিকতার সঙ্গে করোনা ও বন্যা পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপস্থিত সবার পক্ষ থেকে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ.ফ.ম বাহাউদ্দীন নাসিম,সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম ও এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ও উপদফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন প্রমওখ।

জাতীয় শোক দিবসের পূর্ণাঙ্গ কর্মসূচি ঘোষণা

ওবায়দুল কাদের এই অনুষ্ঠানে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের পূর্ণাঙ্গ কর্মসূচি ঘোষণা করেন। তিনি জানান,ওইদিন সুর্যোদয়ের ক্ষণে বঙ্গবন্ধু ভবন এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী সব দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। সকাল আটটায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আটটা ৪৫ মিনিটে বনানীতে ১৫ আগস্টের শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন, সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মোনাজাত এবং মিলাদ মাহফিল হবে। যাতে দলের কেন্দ্রীয় নেতাদের একটি প্রতিনিধি দল অংশ নেবেন। দুপুরে এতিম ও দুস্থদের খাবার বিতরণ, বাদ জোহর দেশের সব মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল এবং সুবিধাজনক সময়ে অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে দোয়া অনুষ্ঠান ও প্রার্থনা, বাদ আসর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে মহিলা লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন:  সিলেটে চুরির প্রাইভেটকারসহ ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আটক
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১