আজ শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জগন্নাথপুরে আরও দুইজন করোনা আক্রান্ত

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ৪, ২০২০, ০৭:০৮ অপরাহ্ণ
জগন্নাথপুরে আরও দুইজন করোনা আক্রান্ত
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: সুনামগঞ্জের জগন্নাথপুরে পুলিশ সদস্যসহ নতুন করে আরও দুইজন মহামারী করোনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ ০৪জুন, বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর।

এ নিয়ে উপজেলাটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ জনে। তার মধ্যে ৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছে। ২জন সিলেট শহীদ সামসুউদ্দিন হাসপাতালে ভর্তি রয়েছেন ও আরেকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ আইসোলেশন সেন্টারে রয়েছেন। নতুন আক্রান্ত সহ ৩জনকে হোম আইসোলেশনে রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ৩জুন সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে প্রকাশিত কোভিড-১৯ পরীক্ষার রিপোর্টে জগন্নাথপুর পৌরসভায় আরও দুইজন ব্যাক্তি পজেটিভ সনাক্ত হয়েছেন। দুইজনের মধ্যে একজন হচ্ছেন আইন শৃংখলা বাহিনীর সদস্য এবং অন্যজন হচ্ছেন একটি প্রাইভেট ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তা। ৩১ মে জগন্নাথপুর হাসপাতালে আক্রান্ত ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ৪ জুন বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি মেডিকেল টিম প্রাথমিক পরীক্ষা শেষে দুইজনকে হোম আইসোলেশন রাখেন এবং চিকিৎসা সহ পরবর্তী স্বাস্থ্যবার্তা প্রদান করেন।

এছাড়াও উনাদের পরিবারের সবাইকে শতভাগ হোম কোয়ারান্টাইনে থাকা নিশ্চিত সহ একই বিল্ডিং এ বসবাসরত দুইটি পরিবারকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্ক অবস্থা অবলম্বন করার জন্য কঠোর নির্দেশনা সমেত লকডাউন ঘোষণা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুধন ধর। এসময় জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র-১ মো. সুহেল আহমদ ও ওয়ার্ড কাউন্সিলর মো. আবাব মিয়া এবং স্বাস্থ্য সহকারী মো. রায়হান মিয়া উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা,ডা.মধু সুধন ধর জানান, উপজেলায় এখন পর্যন্ত সর্বমোট বারজন (১২) জন ব্যক্তি ‘কোভিড-১৯’ পজিটিভ হয়েছেন। ৬জন পূর্ণ সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরেছেন, দুইজন সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে, একজন জগন্নাথপুর হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে এবং তিনজন নিজেদের বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসাধীন আছেন।

আরও পড়ুন:  সিলেটে করোনার ভ্যাকসিন নিলেন আরও ৩০৬৮ জন
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০