আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডাউকি নদীতেই মিলল মুক্তিযোদ্ধা সন্তানের লাশ, ৩ জন আটক

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জানুয়ারি ২০, ২০২১, ০৭:০০ অপরাহ্ণ
ডাউকি নদীতেই মিলল মুক্তিযোদ্ধা সন্তানের লাশ, ৩ জন আটক
শেয়ার করুন/Share it

সিলেটের সীমান্তবর্তী এলাকা গোয়াইনঘাটের জাফলং ডাউকি নদীতে নিখোঁজের পর বুধবার (২০ জানুয়ারি) মুক্তিযোদ্ধ সন্তান শফিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ জানান, এ ঘটনায় মামলার এজাহার নামীয় তিন জনকে আটক করা হয়েছে।

ঘটনায় জড়িত বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

নিহত শফিকুর রহমান উপজেলার লাবু উত্তর পাড়া গ্রামের মো. ইব্রাহিম আলীর ছেলে ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ২নং পশ্চিম জাফলং ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক।

এ ব্যাপাারে নিহতের পিতা বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম আলী বাদী হয়ে ১০-১২ জনকে আসামি করে মঙ্গলবার রাতে গোয়াইনঘাট থানায় একটি মামলা দায়ের করেন। যার প্রেক্ষিতে অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় তিন জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন-উপজেলার জাফলং চা বাগানের কেন্দুর ছেলে স্বপন ও চাউরাখেল গ্রামের সংকরের ছেলে অমূল্য এবং নয়াবস্তি গ্রামের করিম মিয়ার ছেলে আব্দুর নূর।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়, গত সোমবার (১৮ জানুয়ারি) দিবাগত রাতে শফিকুর রহমানসহ কয়েকজন শ্রমিক ডাউকি নদীর জাফলং চা বাগান এলাকায় পাথর উত্তোলন করতে যায়। এ সময় একদল দুর্বৃত্ত তাদের উপর অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় শফিকুর রহমানের সঙ্গী বাছিরসহ ৫ জন আহতাবস্থায় হামলাকারীদের হাত থেকে দৌড়ে পালিয়ে গিয়ে আত্মরক্ষা করতে পারলেও পানিতে পড়ে মুহুর্তেই তলিয়ে যায় শফিকুর রহমান।

নিখোঁজের পর গোয়াইনঘাট থানা পুলিশ ও সিলেট ফায়ার সার্ভিসের ডুবুরি সদস্যরা যৌথভাবে মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনভর চেষ্টা চালিয়ে তার কোন সন্ধান না পেয়ে উদ্ধার অভিযান সমাপ্ত করেন।

পরবর্তীতে স্থানীয় লোকজন বুধবার দুপুরে ডাউকি নদীতে শফিকুর রহমানের মরদেহ দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে গোয়াইনঘাট থানার এসআই আব্দুল মান্নান ও আবুল হোসেন ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেন।

আরও পড়ুন:  দেশে করোনার সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৬৪
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১