আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বানিয়াচংয়ে ছোট ভাইয়ের দখলে ঘর, পরিবার নিয়ে আকাশের নিচে প্রবাসী ভাই

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত অক্টোবর ১৪, ২০২০, ০১:০৬ অপরাহ্ণ
বানিয়াচংয়ে ছোট ভাইয়ের দখলে ঘর, পরিবার নিয়ে আকাশের নিচে প্রবাসী ভাই
শেয়ার করুন/Share it

লিটন পাঠান, হবিগঞ্জ থেকে:: হবিগঞ্জের বানিয়াচংয়ে ছোট ভাইয়ের বিরুদ্ধে প্রবাসী বড় ভাইয়ের ঘর দখলের অভিযোগ পাওয়া গেছে।
ঘর দখলের পর থেকে বড় ভাই তার পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে রয়েছেন আলী হোসেন চৌধুরী।

অভিযোগ রয়েছে মীরমহল্লার কতিপয় মাতবর চাঁদা না পেয়ে ছোটভাই আওলাদ হোসেন চৌধুরীকে লেলিয়ে দিয়ে উল্টো বড়ভাইয়ের উপর মিথ্যা মামলা ও লাঠিয়ালবাহিনী দিয়ে বড় ভাইকে এলাকা ছাড়া করার পায়তারা করছেন, এলাকাবাসী সূত্রে জানা যায় বানিয়াচং উপজেলার ১নং উত্তর-পূর্ব ইউনিয়নের মীরমহল্লা প্রকাশ পচারবাগ গ্রামের মৃত একরাম হোসেন চৌধুরীর ওয়ারিশান ৫ ছেলে ও ৫ মেয়ে রয়েছেন।

প্রথম স্ত্রী মৃত্যুবরন করায় তিনি আরও দুটি বিয়ে করেছেন এবং ওই দুই স্ত্রীকে তিনি জীবিত অবস্থায় তালাক প্রদান করেছেন। একরাম হোসেনের বসত বাড়ীতে মোট জমি আছে ১৫ শতক পারিবারিক ভাগ-বাটোয়ারা করার ফলে প্রত্যেক ছেলে জনপ্রতি দুই শতক ও মেয়েরা পেয়েছেন জনপ্রতি ১ শতাংশ করে, ইতিমধ্যে তাদের প্রাপ্য অংশ মোতাবেক নিজেরা নিজেরা ভোগ দখল করছেন কোন সমস্যা ছাড়াই ভূক্তভোগী আলী হোসেন চৌধুরী দীর্ঘদিন যাবৎ সৌদিআরবে কর্মরত আছেন। ইতিমধ্যে তিনি তার ৩ বোনের নিকট থেকে ৩ শতক জমি রেজিষ্ট্রারি দলিলমূলে ক্রয় করেছেন বাকী ২ বোনের নিকট থেকে তাদের জমি ক্রয় করার ও চূড়ান্ত কথাবার্তা হয়ে।

আলী হোসেনের প্রাপ্ত অংশসহ ইতিমধ্যে তিনি ৫ শতাংশ জমির মালিক ও দখলকার হয়েছেন। আলী হোসেন চৌধুরী তার অংশের পুরাতন ঘরের এক অংশে তার ছোট ভাই আওলাদ হোসেন চৌধুরীকে বসবাস করার জন্য থাকতে দিয়েছিলেন। সম্প্রতি আলী হোসেন তার দখলীয় ও মালিকানা প্রাপ্ত জমিতে থাকা পুরোনো বসত ঘর সংস্কার করার জন্য ছোটভাই আওলাদ চৌধুরীকে তার নিজের বসত ঘরে চলে যাওয়ার জন্য তাগাদা দেন আওলাদ চৌধুরী আরও কিছুদিন থাকতে চেয়ে একটি রুম না ভেঙ্গে কাজ শুরু করার জন্য অনুরুধ জানায় এতে আলী হোসেন চৌধুরী ছোট ভাইয়ের কথা অনুযায়ী একটি রুম না ভেঙ্গে বাকী।

আরও পড়ুন:  যুক্তরাজ্যে দিরাইয়ের শামসুল আলমের কৃতিত্ব

রুমগুলোর সংস্কার কাজ শুরু করেন দুই দিন পর হঠাৎ করে মহল্লার মাতবর ওয়েছ গংরা চাদা দাবী করেন চাদা না পেয়ে দেখে নেওয়ার হুমকি প্রদান করে তারপর শুরু হয় মিত্যা মামলা ও হামলা বর্তমানে আলী হোসেন চৌধুরী পরিবার পরিজন নিয়ে খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছেন এ ব্যাপারে ভূক্তভোগী আলী হোসেন চৌধুরী দুঃখ করে জানান, আমার জমি আমার ঘর থাকতে দিয়েছিলাম ছোট ভাই ও তার পরিবারকে আমার ঘর সংস্কার করার প্রয়োজনে আমি ছোট ভাই আওলাদ ও তার স্ত্রী আয়েশাকে বলেই আমি ঘরের কাজ শুরু করেছি।

তারা আমাকে বলেছেও এখন কুচক্রী মহলের ইন্ধনে আমার উপর মিথ্যা মামলা দায়ের করেছে যা খুবই বেদনাদায়ক এমনকি আমি তাকে আমার টাকায় সৌদিআরব নিয়েছি এখন সে উল্টো আমার উপর মানাবাধিকার লংঘন ও টাকা আর্থি সাতের নামে মিথ্যা মামলা দায়ের করেছে এ ব্যাপারে ১ নম্বর উত্তর-পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ জানান, ভাইয়ে ভাইয়ে চরম বিরোধ বিষয়টি দেশের মুরুব্বীগণ অবগত আছেন আমরা বলেছি বিচারে আসেন যার ক্ষয়ক্ষতি হয়েছে আমরা সমাধান করে দিব একজন মেনে নিলেও অন্য আরেকজন মেনে নেন নাই।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১