আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লাল পাসপোর্ট নিয়ে দেশে ফেরা হলো না, করোনা কেড়ে নিল সিলেটি মাসুক মিয়ার প্রাণ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত অক্টোবর ৫, ২০২০, ০৮:৩২ অপরাহ্ণ
লাল পাসপোর্ট নিয়ে দেশে ফেরা হলো না, করোনা কেড়ে নিল সিলেটি মাসুক মিয়ার প্রাণ
শেয়ার করুন/Share it

স্পেন থেকে কবির আল মাহমুদ:: স্বপ্ন ছিল লাল পাসপোর্ট নিয়েই তিনি দেশে ফিরবেন। কিন্তুু স্বপ্ন স্বপ্নই থেকে গেল। মহামারী করোনা ভাইরাস কেড়ে নিয়েছে সিলেটের মাসুক মিয়া (৬০) নামের এক প্রবাসীর।

তিনি গতকাল রবিবার (০৪ অক্টোবর) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় মাদ্রিদের মনকোলা হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি দীর্ঘদিন ধরে স্পেনের মাদ্রিদে সপরিবারে বসবাস করছিলেন। তার দেশের বাড়ি সিলেট জেলার মোগলাবাজার থানার মোহাম্মেদ পুর গ্রামে। এ নিয়ে করোনায় স্পেনে ৬জন প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। অন্যদিকে পুরো স্পেনে এক হাজারের উপর প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন কিংবা নিজ গৃহে আইসোলেশনে আছেন। এর মধ্যে দেশটির বিভিন্ন হাসপাতালে ৪৭ জন প্রবাসী বাংলাদেশি সঙ্কটাপন্ন অবস্থায় আইসিইউ-তে আছেন বলে জানা গেছে।

জানা গেছে, মরহুম মোঃ মাসুক আহমদ বিগত ২০ বছর ধরে ছেলে সন্তানদের নিয়ে মাদ্রিদে বসবাস করে আসছেন। সম্প্রতি ইউরোপিয়ান (স্প্যানিশ)পাসপোর্টা হাতে পেয়ে স্বজনদের সাথে দেখা করার স্বপ্ন বুকে নিয়ে দেশে যাওয়ার পহর গুনছিলেন। কিন্তু মরণব্যাধি করোনাভাইরাসের কাছে তার স্বপ্ন হার মেনে ২০ দিন হাসপাতালে নিভিড় পর্যবেক্ষনে থাকার পর রবিবার (৪ অক্টোবর) সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
স্পেনে বাঙালি কমিউনিটির পরিচিত মুখ মোঃ মাসুক আহমদ মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
এদিকে মোঃ মাসুক আহমদ মৃত্যুতে বায়তুল মোকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, সাধারণ সম্পাদক আব্দুল খালেক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন-এর সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, প্রাক্তন সভাপতি আল মামুন, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আল আমিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ, সাধারণ সম্পাদক আফাজ জনি, গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, ভালিয়ান্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহি, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ, ক্রীড়া সম্পাদক সাইফুল আমীন পৃথক পৃথক শোকবার্তায় গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তারা বলেন, মাদ্রিদ তথা স্পেনের বাঙালি কমিউনিটির একজন নিবেদিত মানুষ মাসুক আহমদের মৃত্যুতে যে ক্ষতির সৃষ্টি হয়েছে, তা পোষাবার নয়।

আরও পড়ুন:  নগরীর বিভিন্ন টিকাকেন্দ্র পরিদর্শনে অধ্যাপক জাকির

আজ ৫ অক্টোবর মাদ্রিদের স্থানীয় গ্রিনিয়ন ইসলামিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন-এর সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দ।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১