আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে পেঁয়াজে দিশেহারা মানুষ, টিসিবির ট্রাকের সামনে দীর্ঘ লাইন

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ১৫, ২০২০, ০৮:০৭ অপরাহ্ণ
সিলেটে পেঁয়াজে দিশেহারা মানুষ, টিসিবির ট্রাকের সামনে দীর্ঘ লাইন
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা প্রতিবেদক:: পেঁয়াজের ঝাঁজ শুধুই বাড়তে আছে। পেঁয়াজে দিশেহারা সিলেটের সর্বস্তরের মানুষ। হাতের নাগালের বাইরে চলে গেছে পেঁয়াজ।

স্বল্প মূল্যে পেঁয়াজ কিনতে টিসিবির ট্রাকের সামনে দীর্ঘ লাইনে দাঁড়াতে হয়েছে নানা শ্রেণি ও পেশার মানুষজনকে।

সিলেট নগরী ও জেলার বেশ কয়েকটি জায়গায় কম দামে পণ্য বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ’র (টিসিবি)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমানে সিলেট নগরীর ৯টি জায়গায় বিক্রি হচ্ছে টিসিবির পণ্য। নগরীর মাছিমপুরস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, বন্দরবাজার এলাকার রেজিস্ট্রারি মাঠ, টিলাগড় পয়েন্ট, শাহী ঈদগাহ, আলিয়া মাদরাসা মাঠ, বাগবাড়ি পিডিবি কার্যালয়, টিলাগড় পয়েন্ট, আলমপুর টিটিসি, মদিনা মার্কেটের আমান উল্লাহ কনভেনশন হলের সম্মুখ, এবং আম্বরখানা কলোনি সরকারি প্রাথমিক এলাকায় বিক্রি হচ্ছে বিভিন্ন পণ্য সামগ্রী।

এছাড়া জেলার বিশ্বনাথ, বালাগঞ্জ, ওসমানী নগর, জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাট, দক্ষিণ সুরমা ও সিলেট সদর উপজেলায় বিক্রি হচ্ছে টিসিবির পণ্য।

টিসিবি’র আঞ্চলিক কর্মকর্তা ইসমাইল মজুমদার জানান, বর্তমানে চিনি ৫০ টাকা কেজি, ডাল ৫০ টাকা, সয়াবিন তেল ৮০ টাকা লিটার ও পেঁয়াজ ৩০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে।

তিনি জানান, সিলেট নগরীর উল্লেখিত স্থান সমূহের মধ্যে পর্যায়ক্রমে প্রতিদিন ৫টি জায়গায় ডিলারদের মাধ্যমে বিক্রি হচ্ছে টিসিবির পণ্য। এক জায়গায় টিসিবির পণ্য পাওয়া না গেলে পার্শ্ববর্তী জায়গায় পাওয়া যাবে বলে জানান টিসিবি’র আঞ্চলিক কর্মকর্তা ইসমাইল ।

আজ মঙ্গলবার বিকেলে নগরীর সুরমা মার্কেটের বিপরীতে টিসিবির পণ্য বিক্রয় করতে দেখা গেছে। এতে মানুষের ছিল দীর্ঘ লাইন। টিসিবির অন্যান্য পণ্য সামগ্রীর মধ্যে বেশিরভাগ মানুষকে পেঁয়াজ কিনতে দেখা গেছে। ভারত থেকে পেঁয়াজ আমদানী বন্ধ হওয়ায় গ্রাহকদের মাঝে মাত্র এক কেজি করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছিলো। অথচ গতকাল সোমবার পর্যন্ত গ্রাহকদের মাঝে দুই কেজি করে পেঁয়াজ বিক্রি করেছিলো টিসিবি।

আরও পড়ুন:  রবিবার থেকে খোলছে দোকানপাট
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১