আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে শবে কদরের আখেরী মোনাজাতে করোনা থেকে বাঁচার দোয়া

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ২১, ২০২০, ০৪:৪৪ পূর্বাহ্ণ
সিলেটে শবে কদরের আখেরী মোনাজাতে করোনা থেকে বাঁচার দোয়া
শেয়ার করুন/Share it

নিজস্ব প্রতিবেদক:: তারাবির পর দোয়া হয়েছে। ২৭ রামাযান রাতে ফজরের নামাজের পরও সিলেটের বিভিন্ন মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

শবে কদরের মর্যাদাপূর্ণ বিশেষ এই রাতে মহামারী করোনাভাইরাস থেকে বাঁচার দোয়া করা হয়েছে।

এবার মসজিদে মসজিদে মুসল্লিদের ভীড় না থাকলেও ঘরে ঘরে সবাই ইবাদত-বন্দেগিতে মশগুল রয়েছেন। সেই সঙ্গে মধ্যরাতে মসজিদে মসজিদে  বিশেষ মোনাজাত হয়েছে।এতে চোখের পানি ফেলছেন মোমিন বান্দার নিজেদের গুনাহ মাফ, করোনাভাইরাস থেকে নাজাত এবং বরকত কামনাসহ দেশ ও মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি ও সমৃদ্ধ লাভে মহান আল্লাহ তাআলার কাছে প্রার্থনা করেছেন।

লাইলাতুল কদরের রাতটি মুসলমান সম্প্রদায়ের কাছে অনেক ফজিলতপূর্ণ ও বরকতময়। পবিত্র কোরআনে এ রাতকে হাজার মাসের চেয়ে শ্রেষ্ঠ রাত ঘোষণা করেছেন মহান আল্লাহ। মাহে রমজানের এ রাতেই মানবজাতির জন্য সার্বিক দিকনির্দেশনা, কল্যাণ ও তাদের পূর্ণাঙ্গ জীবনবিধান হিসেবে আল্লাহ তাআলা পবিত্র কোরআন মজিদ নাজিল করেন বলে ধারণা করা হয়।

তবে করোনা ভাইরাসের কারণে এবার শবে কদরের আমেজে অনেকটা ভাটা পড়েছে। সীমিত আকারে মসজিদ খুলে দিলেও ঘরে থেকেই রাত জেগে নফল ইবাদত, কোরআন তেলাওয়াত ও জিকির-আজকারের আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

রাতটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়ে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেল সিলেটের ৪৮৬টি মাদরাসা
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১