আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে ৪৮ঘন্টার ধর্মঘটে পণ্যবাহী পরিবহন, কুয়ারি খুলে দেয়ার দাবি

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত ডিসেম্বর ৯, ২০২০, ১২:৪৯ অপরাহ্ণ
সিলেটে ৪৮ঘন্টার ধর্মঘটে পণ্যবাহী পরিবহন, কুয়ারি খুলে দেয়ার দাবি
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: দীর্ঘদিন থেকে বন্ধ থাকা পাথর কুয়ারি খুলে দেয়ার দাবিতে সিলেটে আজ বুধবার থেকে ৪৮ ঘন্টার জন্য শুরু হয়েছে।

আজ ভোর ৬ টা থেকে জেলার সকল প্রকার পণ্য পরিবহনে ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু হয়েছে। ধর্মঘটের ডাক দিয়েছে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ।

গতকাল মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে পরিবহন নেতৃবৃন্দ বলেন, প্রায় এক বছর ধরে সিলেটের সকল পাথর কোয়ারি থেকে পাথর আহরণ বন্ধ থাকায় পাথর সংশ্লিষ্ট ১৫ লক্ষাধিক মালিক-শ্রমিক মানবেতর জীবন-যাপন করছেন। অনেকেই ব্যাংক ঋণে দেউলিয়া হয়ে পালিয়ে বেড়াচ্ছেন। অথচ পাথর কোয়ারী খুলে দিতে মহামান্য হাইকোর্টের একটি আদেশ রয়েছে। ইতিমধ্যে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আনতে জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার’সহ উর্ধ্বতন বিভিন্ন মহলে স্মরকলিপি প্রদান করা হয়েছে।

কিন্তু কোন প্রকার ফলাফল আসেনি। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে সিলেট জেলায় ৪৮ ঘন্টার পণ্য পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

বুধবার ভোর ৬টা থেকে ১১ ডিসেম্বর ভোর ৬টা পর্যন্ত সকল প্রকার পণ্য পরিবহণ ধর্মঘট বন্ধ থাকবে। একই সাথে সকল ষ্টোন ক্রাশার মিল’সহ পাথর সংশ্লিষ্ট সকল ব্যবসা প্রতিষ্টান বন্ধ রাখার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হয়।

তাই সকল প্রকার পণ্য পরিবহণ ধর্মঘট পালন করতে পাথর সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী, পরিবহণ মালিক-শ্রমিককে শান্তিপূর্ণ ভাবে ৪৮ ঘন্টার কর্মসুচি পালন করতে বিশেষ ভাবে অনুরোধ জানান পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আব্দুল জলিল মেম্বার, যুগ্ম আবহায়ক ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি আলহাজ¦ গোলাম হাদী ছয়ফুল, যুগ্ম আহবায়ক ও সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শ্রী আবু সরকার এবং ঐক্য পরিষদের সদস্য সচিব মো. নুরুল আমীন।

এদিকে আজ সকালে থেকে সিলেটের দক্ষিণ সুরমার তেলিবাজারে ঢাকা-সিলেট মহাসড়ক ট্রাকের দীর্ঘ লাইন দেখা যায়। সেই সাথে সুনামগঞ্জ বাইপাসে রাস্তার মধ্যখানে ট্রাক রেখে আন্দোলন করছেন শ্রমিকরা।

আরও পড়ুন:  লাল চাঁন্দ চা-বাগান ফ্যাক্টটরিতে ভয়াবহ আগুন
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১