আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেদিন সত্য-মিথ্যার পার্থক্য উদ্ভাসিত হয়ে উঠেছিলো: আল্লামা গাছবাড়ী

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ১, ২০২১, ১২:১৭ পূর্বাহ্ণ
সেদিন সত্য-মিথ্যার পার্থক্য উদ্ভাসিত হয়ে উঠেছিলো: আল্লামা গাছবাড়ী
শেয়ার করুন/Share it

সিলেটের দরগাহ মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী বলেছেন-১৭ রমজান, ঐতিহাসিক বদর দিবস। সেদিন সত্যমিথ্যার পার্থক্য দিবালোকের ন্যায় উদ্ভাসিত হয়ে উঠেছিল।

বদর যুদ্ধ ছিল ইমানের মহাপরীক্ষা। এতে রোজাদার মুসলিমদের অপূর্ব বিজয়গাঁথা সত্য ও ন্যায়ের পথে মুসলিমদেরকে যুগ যুগ ধরে প্রাণশক্তি জুগিয়ে আসছে।

শুক্রবার (৩০ এপ্রিল) নগরীর বালুচরস্থ জামিআ সিদ্দিকিয়ায় ঐতিহাসিক বদর দিবসের আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, তাওহিদ ও ঈমান যে এক অজেয় শক্তি, এর সামনে যে দুনিয়ার সব শক্তিই মাথা নত করতে বাধ্য, এ কথা মুসলমানরা পূর্ণভাবে উপলব্ধি করতে পেরেলেন ১৭ রমজান ঐতিহাসিক বদর দিবসে। সেদিন সত্যমিথ্যার পার্থক্য দিবালোকের মতো উজ্জ্বলরূপে উদ্ভাসিত হয়ে উঠেছিলো।

আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী আরো বলেন, মুমিনদের ইবাদতের বর্ষপঞ্জির প্রথম মাস হলো রমজান আর শেষ মাস শাবান। কর্মবর্ষের শুরুতে যেমন সারা বছরের কাজের পরিকল্পনা নেওয়া হয়, তেমনি রমজানে সারা বছরের ইবাদতের পরিকল্পনা নেন মুমিনরা। আল্লাহ পাক রমজানকে মুমিনদের ইবাদতের বসন্তরূপে আমাদের সামনে হাজির করেন। তাই আমাদেরকে সেই সুযোগ গ্রহণ করা উচিত।

জামিআ সিদ্দিকায়ার প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও গবেষক সৈয়দ মবনুর সভাপতিত্বে ও উপপরিচালক মাওলানা রেজাউল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জামেয়া দারুল কুরআন মাদরাসার প্রিন্সিপাল সাবেক এমপি অ্যাডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, সৈয়দপুর ফাজিল মাদরাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা অধ্যক্ষ ড. সৈয়দ রেজওয়ান আহমেদ, জামিআ সিদ্দিকায়ার পরিচালক মুফতি মনসুর আহমদ ও হাফিজ মাওলানা জামিল আহমদ চৌধুরী।

মাহফিলে করোনা মাহামারি থেকে পরিত্রাণ চেয়ে দেশ ও মানবজাতির জন্য বিশেষ মুনাজাত করা হয়।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  সিলেটে কোয়ারেন্টাইন ভঙ করায় জেলে গেলেন দুই লন্ডনী
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১