আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২৭টি ওয়ার্ডে ২ হাজার চারাগাছ দিল মহানগর আওয়ামী লীগ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুলাই ২১, ২০২০, ০৮:০২ অপরাহ্ণ
২৭টি ওয়ার্ডে ২ হাজার চারাগাছ দিল মহানগর আওয়ামী লীগ
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডে বৃক্ষরোপণের জন্য ২ হাজার চারাগাছ বিতরণ করেছে সিলেট মহানগর আওয়ামী লীগ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এ চারাগাছ বিতরণ করা হয়।

মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে সিলেট নগরের হাফিজ কমপ্লেক্স ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে দুই হাজার চারাগাছ বিতরণ করা হয়েছে।

চারাগাছ বিতরণ অনুষ্টানে উপস্থিতির একাংশ।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের পরিচালনায় অনলাইনের মাধ্যমে চারাগাছ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

এসময় তিনি বলেন, বৃক্ষ আমাদের সবার জন্য খুবই জরুরী। বৃক্ষ রোপণের মাধ্যমে বাংলাদেশ আরও সুন্দর ও উন্নত হবে। ২০৩০ সালে মাধ্যে ইউএনএ’র তথ্য অনুযায়ি আমাদের দেশের ২৫ ভাগ জমি বৃক্ষরোপণের আওতায় নিয়ে আসতে হবে। কিন্তু বর্তমানে ২২ কিংবা সাড়ে ২২ শতাংশ জমিতে বৃক্ষ আছে। তবুও আমাদেরকে আরও আড়াই শতাংশ বৃক্ষরোপণ করতে হবে। প্রধানমন্ত্রী যে উদ্যেগটি নিয়েছে তা সত্যি প্রশংসার দাবি রাখে। বৃক্ষরোপণের ফলে আয়ের সংস্থান বাড়ার পাশাপাশি পরিবেশও আরও উন্নত হবে এবং মানুষ এর উপকার ভোগ করবে।

সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, গাছ আমাদেরকে অক্সিজেন দিয়ে যাচ্ছে তেমনি গাছের উপকারিতা আমরাও ভোগ করছি। গাছ কেটে বিক্রি করলেও পরবর্তীতে গাছ আর রোপন করিনা। যার কারণে আমরা ক্ষতির সম্মুখিন হচ্ছি। প্রতিটি ওয়ার্ডে ৭০টি গাছের চারা দেয়া হয়েছে। আমাদেরকে বাঁচতে হলে গাছ অবশ্যই লাগাতে হবে। গাছ আমাদের সামাজিক ও অর্থনৈতিক কাজে বিশাল ভূমিকা পালন করে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন তার বক্ত্যবে বলেন, মুজির্ব শতবর্ষে বিলুপ্ত হওয়ায় গাছগুলোর চারা আমরা বিতরণ করেছি। বিতরণকৃত চারাগুলোর মধ্যে রয়েছে ফলজ, বনজ ও ঔষধির চারা।

আরও পড়ুন:  সিলেটে ১৮২ জনের মুক্তি, কোয়ারেন্টিনে ১৪০

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১