মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
করোনাভাইরাস: কাতারে বাংলাদেশ দূতাবাসের নির্দেশনা

করোনাভাইরাস: কাতারে বাংলাদেশ দূতাবাসের নির্দেশনা

প্রবাস বার্তা:: বিশ্বের মানুষের কাছে বর্তমানে নতুনভাবে এক মহা আতংকের নাম করোনাভাইরাস যা ইতিপূর্বে কেড়ে নিয়েছে অনেক প্রাণ। প্রতিনিয়ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। মধ্যপ্রাচ্যের দেশ কাতার এখন পর্যন্ত এ ভাইরাসে ১৮ জন আক্রান্ত হয়েছে।

করোনাভাইরাস এর প্রভাবে সম্প্রতি কাতার সরকার বাংলাদেশসহ প্রায় ১৪টি দেশের নাগরিকদের কাতারে প্রবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। এমতাবস্থায় বর্তমানে বাংলাদেশে যেসকল কাতার প্রবাসী ছুটিতে আছেন তারাও নিষেধাজ্ঞা শেষ না হওয়া পর্যন্ত কাতারে প্রবেশ করতে পারবেন না।

কাতার সরকারের নির্দেশনা অনুযায়ী, কাতার বাংলাদেশ দূতাবাস থেকে সোমবার (৯ মার্চ) জনসচেতনতা মূলক এক জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রতিরোধমূলক ব্যবস্থার অংশ হিসেবে কাতার কর্তৃপক্ষ বাংলাদেশসহ বেশ কিছু দেশ থেকে যাত্রীদের কাতারে প্রবেশ সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে।

কাতার কর্তৃপক্ষের এ সিদ্ধান্তের কারণে অনেক বাংলাদেশি নাগরিক যারা ছুটি শেষে সময়মতো কাতারে আসতে পারবেন না, তাদেরকে নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষ বা কোম্পানি বা কফিলের সাথে যোগাযোগ রক্ষা করার জন্য অনুরোধ করা হলো। সাময়িক এ নিষেধাজ্ঞার ফলে ভিসার মেয়াদ শেষ হওয়ার জটিলতা বা অনিয়মিত ছুটির বিষয়ে করণীয় জানতে দূতাবাসের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে।

এ বিষয়ে কাতার কর্তৃপক্ষের কাছ থেকে প্রাপ্ত হালনাগাদ তথ্য পরবর্তীতে জানানো হবে। এছাড়া কাতার প্রবাসী বাংলাদেশি নাগরিকগণকে জরুরি প্রয়োজন ছাড়া অন্য কোনো দেশে ভ্রমণ থেকে আপাতত বিরত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে। কাতারে বাংলাদেশি কোনো নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত হলে দূতাবাসকে (৩৩৬৬ ২০০০) অবহিত করার জন্যও অনুরোধ করা হলো।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিম্নলিখিত বিষয়সমূহ মেনে চলার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ করা হলো, একান্ত প্রয়োজন ছাড়া মার্কেট বা জনসমাবেশ এড়িয়ে চলুন। আপনার বাসস্থান পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখুন, বার বার হাত ধুয়ে নিন, ঘন ঘন পানি পান করুন। হাঁচি বা কাশি দেওয়ার সময় টিস্যু বা রুমাল দিয়ে মুখ ঢাকুন, জ্বর বা কাশি হলে মাস্ক ব্যবহার করুন, ১৬০০০ হটলাইনে যোগাযোগ করুন।

শেয়ার করুন
  •  
  • 85
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত