আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৭ মার্চের ভাষণ ছিলো অন্যায়ের বিরুদ্ধে অগ্নিস্ফুলিঙ্গ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ৭, ২০২০, ০৩:২৩ অপরাহ্ণ
৭ মার্চের ভাষণ ছিলো অন্যায়ের বিরুদ্ধে অগ্নিস্ফুলিঙ্গ

ঐতিহাসিক ৭ মার্চে সিলেট জেলা প্রশাসনের আলোচনাসভা

শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি বলেছেন, প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর দেয়া ভাষণটি ছিলো অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে একটি অগ্নিস্ফুলিঙ্গ। বঙ্গবন্ধু শেখ মুজিবই স্বাধীনতার ঘোষক ও স্থপতি। বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে এবং চর্চা করতে হবে।

তিনি শনিবার সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে ‘ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় এ কথাগুলো বলেন।

শনিবার ( ৭ মার্চ) সিলেট জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সকাল ১০ টায় আয়োজিত এ আলোচনাসভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর দেয়া ভাষণটি ছিলো অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে একটি অগ্নিস্ফুলিঙ্গ। বঙ্গবন্ধু শেখ মুজিবই স্বাধীনতার ঘোষক ও স্থপতি। বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে এবং চর্চা করতে হবে।

আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ আবুল কালাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম উদ্দিন, সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসাইন, সিনিয়র সাংবাদিক আল-আজাদ, মুহিত চৌধুরী, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মণ, স্থানীয় সরকার উপ-পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, সিলেট অফিস ইসলামিক ফাউন্ডেশন-এর উপ-পরিচালক ফরিদ ইদ্দন আহমদ।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা, সিলেট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মহুয়া মমতাজ প্রমুখ। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ, সাংবাদিক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  চিকনাগুল ইউনিয়নবাসীকে মাওলানা জাকারিয়ার ঈদ শুভেচ্ছা
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১