আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে ১৯৫২ প্রবাসী কোয়ারেন্টাইনে

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ২৩, ২০২০, ০৮:৫৩ অপরাহ্ণ
সিলেটে ১৯৫২ প্রবাসী কোয়ারেন্টাইনে
শেয়ার করুন/Share it

নিজস্ব প্রতিবেদক:: মরণব্যাধি করোনাভাইরাস ঝুঁকিতে পড়ছে নতুন নতুন শহর। বাড়ছে আক্রান্তের সংখ্যা৷

এদিকে সিলেট বিভাগজুড়ে হোম কোয়ারেন্টাইনে অবস্থানকারী বিদেশফেরতদেরও সংখ্যা বাড়ছে।

সিলেট বিভাগের ৪ জেলায় এ পর্যন্ত ১৯৫২ জন হোম কোয়ারেন্টিনে অবস্থান নিয়েছেন। নতুন করে আজ (সোমবার) কোয়ারেন্টিনে প্রবেশ করেছেন ৩৩৬ জন।

বিষয়টি সিলেটের বার্তা টুয়েন্টি ফোরডটকমকে      সোমবার (২৩ মার্চ) বেলা ৩টায় নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান।

তিনি বলেন, সিলেট জেলায় কোয়ারেন্টিনে আছেন ৭৭০ জন, সুনামগঞ্জে জেলায় ২৬৪ জন, মৌলভীবাজারে ৪৪৪ জন ও হবিগঞ্জে ৪৭৬ জন।

এদিকে, সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন যুক্তরাজ্য ফেরত এক নারীর করোনাভাইরাস সংক্রান্ত রিপোর্ট আইইডিসিআর থেকে ‘নেগেটিভ’ আসায় আজ তাকে ছেড়ে দেওয়া হবে।

উল্লেখ্য, গত ১০ মার্চ থেকে গতকাল পর্যন্ত সিলেটে হাসপাতালের কোয়ারান্টাইন ছিলেন ৬ জন। এদের মধ্যে যুক্তরাজ্য ফেরত এক মহিলা করোনা সন্দেহভাজন হিসেবে সিলেটে চিকিৎসাধিন অবস্থায় গতকাল রবিবার ভোররাতে মারা যান। তাকে গতকাল দুপুরে নগরের মানিকপির টিলায় দাফন করা হয়।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, যুক্তরাজ্য প্রবাসী এক নারী গত ১৬ মার্চ রাতে এবং এক কিশোর গত ১৮ মার্চ থেকে হাসপাতালে কোয়ারেন্টিনে ছিল। শুক্রবার রাতে আরো দুজনকে হাসপাতালে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

নতুন করে ভর্তি হওয়া দুজনের মধ্যে একজন আনসার সদস্য। তিনি ওসমানী বিমানবন্দরে কর্মরত ছিলেন। এছাড়া ভর্তি হওয়া আরেক ব্যক্তি পুরুষ, তিনি কিছুটা বয়স্ক।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  সিয়ানাহ ট্রাস্টের অনুদান হস্তান্তর শুরু
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১