শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৫৩ পূর্বাহ্ন

৩ মে পর্যন্ত লকডাউন ইতালি

সিলেটের বার্তা ডেস্ক : / ৪১৮ বার পঠিত
আপডেট : শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৫৩ পূর্বাহ্ন

আন্তর্জাতিক বার্তা::  ৩ মে পর্যন্ত লকডাউন ইতালি ৩ মে পর্যন্ত লকডাউনের সীমা বাড়িয়েছে ইতালি সরকার।

মরণব্যধি করোনাভাইরাসে বিপর্যস্ত ইউরোপের দেশ ইতালি।

এপর্যন্ত দেশটিতে এ ভাইরাসে মৃত্যু হয়েছে প্রায় ১৯ হাজার এবং আক্রান্তের সংখ্যা প্রায় দেড় লাখ।

১০ এপ্রিল, শুক্রবার এক ভাষণে দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতে এই ঘোষণা দেন। এমন খবর প্রকাশ করেছে সংবাদ সংস্থা রয়টার্স।

ওই ভাষণে কোঁতে বলেন, ‘জাতীয় কোয়ারেন্টাইন অন্তত ৩ মে পর্যন্ত বাড়ানো হবে। এ সিদ্ধান্ত নেয়াটা সহজ নয়, কিন্তু পরিস্থিতি এটিই দাবি করছে।’ তবে কয়েক ধরনের দোকান পরের সপ্তাহে আবারো খুলে দেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

গত ৯ মার্চ দেশটিতে জনসাধারণের চলাচল, বেশিরভাগ দোকান ও ব্যবসা-বাণিজ্যের ওপর নিষেধাজ্ঞা জারি করে ইতালির সরকার। যা আগামী ১৩ এপ্রিল, সোমবার শেষ হওয়ার কথা ছিলো। এর মধ্যেই শুক্ররাব লকডাউনের সময়সীমা বৃদ্ধি করলেন দেশটির প্রধানমন্ত্রী। সেই সাথে সময়ের সাথে তা আরো কঠোরতা আরোপ করছেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী লকডাউনের ঘোষণা করার ক্ষেত্রে ইউরোপের মধ্যেই ইতালিই প্রথম।

এদিকে, ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৯৫১ জন আক্রান্ত হয়েছেন এবং ৫৭০ জনের মৃত্যু হয়েছে। এতে করে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ১ লাখ ৪৭ হাজার ৫৭৭ জনে এবং মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৪৯ জনে। ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার’র প্রতিবেদনে এমন তথ্য উঠে আসে।

এই ওয়েবসাইটে নিজস্ব সংবাদ পরিবেশন ছাড়াও জাতীয়-আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে খবর সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই ক্যাটাগরীর আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর