শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

বরিশালে পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু

সিলেটের বার্তা ডেস্ক : / ১০৪ বার পঠিত
আপডেট : শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

বরিশালে পুলিশ হেফাজতে এক আইনজীবীর মৃত্যুর খবর পাওয়া গেছে। এঘটনায় পুলিশের এসআই মহিউদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে।

আজ মঙ্গলবার (০৫ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে এ খবর নিশ্চিত করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

তিনি জানান, প্রশাসনিক কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে একটি অভিযোগের তদন্ত চলায় তাকে প্রত্যাহার করা হয়।

সোমবার দিবাগত রাতে তাকে গোয়েন্দা পুলিশ থেকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

বরিশাল আইনজীবী সমিতির শিক্ষানবিশ আইনজীবী রেজাউল করিম রেজাকে মাদক ব্যবসায়ী সাজিয়ে গ্রেফতারের পর নির্যাতন করায় তার মৃত্যু হয় বলে অভিযোগ করে রূপাতলী সাগরদী এলাকার আব্দুল হামিদ খান সড়কের বাসিন্দা নিহত রেজাউলের পরিবার। শনিবার (২ জানুয়ারি) রাত ১২টা ৫ মিনিটে অতিরিক্ত রক্তক্ষরণের জন্য চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন রেজাউল।

এ ঘটনার প্রতিবাদে রোববার বিক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও এসআই মহিউদ্দিনের বাড়িতে হামলা করে। ওই দিনই উপকমিশনার মোকতার হাসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি কাজ শুরু করার পরই প্রত্যাহার করা হলো এসআই মহিউদ্দিন মাহিকে।

নিহত রেজাউলের বাবা ইউনুস মুন্সী জানিয়েছেন, সোমবার কোতয়ালী থানায় মামলা দায়েরের জন্য গিয়েছিলেন তিনি। কিন্তু থানার ওসি মামলা নেননি। মঙ্গলবার আদালতে মামলা করবেন বলেও জানান নিহত আইনজীবীর বাবা।

এই ওয়েবসাইটে নিজস্ব সংবাদ পরিবেশন ছাড়াও জাতীয়-আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে খবর সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই ক্যাটাগরীর আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর