আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কুশিয়ারায় একটি সেতু দুই জেলার ৫ লাখ মানুষের দাবি

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ১৩, ২০২১, ০২:১৬ অপরাহ্ণ
কুশিয়ারায় একটি সেতু দুই জেলার ৫ লাখ মানুষের দাবি
শেয়ার করুন/Share it

সিলেট ও মৌলভীবাজারের বুক বেয়ে বহমান কুশিয়ারা নদীতে একটি সেতু নির্মাণের দাবি ৫ লাশ মানুষের।

মৌলভীবাজার জেলার রাজনগর ও সিলেট জেলার বালাগঞ্জ উপজেলা দিয়ে বয়ে যাওয়া কুশিয়ারা নদীতে সেতু নির্মাণের দাবি নিয়ে ফুঁসে উঠেছেন এই দুই উপজেলার প্রায় ৫ লাখ মানুষ।

সেই সাথে সেতু মন্ত্রীর কাছে খুব তাড়াতাড়ি সেতু নির্মাণের দাবি জানিয়েছেন তারা। এ ছাড়াও কুশিয়ারায় সেতুর দাবীতে ইতিপূর্বে নদী পাড়ের খেয়াঘাটবাজারে মানববন্ধন করেছেন দুই উপজেলার সহস্রাধিক মানুষ। মানববন্ধনে তারা ঠিক একই দাবি তুলেছেন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ আশার আশায় এখন পর্যন্ত ওই এলকায় সেতু না হওয়াতে লাখ লাখ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন। এ নদীতে সেতু নির্মিত হলে মৌলভীবাজারের সাথে সিলেটের খুব সহজ ও কম সময়ে যোগাযোগ রক্ষা করা যাবে। বিশেষ করে রাজনগর, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার মানুষ বেশি উপকৃত হবেন। কুশিয়ারা নদী হয়ে বালাগঞ্জ থেকে রাজনগর ও মৌলভীবাজারগামী কয়েক হাজার মানুষ প্রতিদিন নৌকা পথে বহু কষ্টে নদী পাড় হন। বর্ষা মৌসুম এলেই নদীর শ্রোত ও বৈরী আবহাওয়ার কারণে অনেক সময় নৌকা ডুবে যায়। এতে মোটর সাইকেল, মোবাইল ফোনসহ সাধারণ মানুষের জান মালের মারাত্বক ক্ষয়ক্ষতি হয়।

রাজনগর উপজেলার কালারবাজারের স্থানীয় ইউপি সদস্য হারুন মিয়া ও বাজার কমিটির সভাপতি ডাঃ আব্দুল আলীম জানান, খেয়াঘাটবাজার ও বালাগঞ্জ সদরের কুশিয়ারায় বহু দিন পূর্বে সেতু নির্মাণের কথা ছিল, এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। সেতু মন্ত্রীর কাছে সেতু নির্মাণের দাবী জানান তারা। খেয়াঘাটবাজারের আব্দুল ওয়াহিদ বাচ্চু, জিলু মিয়া, তুলা মিয়া জানান, নদীতে সেতু নির্মাণ করাটা এখন আমাদের প্রাণের দাবী হয়ে উঠেছে। খুব দ্রুত আমরা একটা সমাধান চাই।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  হবিগঞ্জে ইয়াবাসহ ছাত্রলীগ সভাপতি গ্রেফতার
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১