আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শফি চৌধুরীকে কারণ দর্শাতে বিএনপির নোটিশ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুন ১৬, ২০২১, ০৩:৩৮ অপরাহ্ণ
শফি চৌধুরীকে কারণ দর্শাতে বিএনপির নোটিশ
শেয়ার করুন/Share it

সিলেট-৩ আসনের উপনির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মনোনয়নপত্র দাখিলের জন্য শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি।

গতকাল মঙ্গলবার (১৫ জুন) দিবাগত রাতে বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপ-নির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে।

কেনো দলীয় শৃঙ্খলা ভঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না সেজন্য তিনদিনের মধ্যে এ বিষয়ে জবাব দিতে বলা হয়েছে।

বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য এবং দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বর্তমান সদস্য শফি আহমেদ চৌধুরী মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

শফি আহমেদ চৌধুরী ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

সিলেট-৩ আসনে মোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব, জাতীয়পার্টির মোহাম্মদ আতিকুর রহমান আতিক, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থীরা ফাহমিদা হোসেন, শফি আহমেদ চৌধুরী ও সেখ জাহিদুর রহমান মাসুম।

এর আগে গত ২৩ মে গুলশানে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন জুলাই মাসে অনুষ্ঠেয় জাতীয় সংসদের চারটি আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি। ২২মে দলটির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী ২৮ জুলাই এই আসনে ভোটগ্রহণ করা হবে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  তামিমকে টপকালেন লিটন
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১