বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:০২ পূর্বাহ্ন২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

নোটিশ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সমস্যার কথা জানিয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রীর কাছে কালিজুরী এলাকাবাসীর খোলা চিঠি

সমস্যার কথা জানিয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রীর কাছে কালিজুরী এলাকাবাসীর খোলা চিঠি

নানা সমস্যার কথা জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ এমপির কাছে খোলা চিঠি লিখেছেন গোয়াইনঘাট উপজেলার ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের কালিজুরী পিরের বাজার এলাকাবাসী।

মাননীয় সংসদ সদস্য
(সিলেট-৪ গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জ)
আপনি বারবার সিলেট-৪ আসনের জনগণের প্রত্যক্ষ ও পরোক্ষ সমর্থন নিয়ে মহান জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করে আসছেন। মহান আল্লাহর করুণায় ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ মূল্যায়নে আজ আপনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে অনন্য মর্যাদার আসনে সমাসীন। আপনি সংসদীয় আসনের বহুমূখী উন্নয়নে যথাযথ অবদান রাখার পাশাপাশি আপনার মন্ত্রণালয়ের মাধ্যমে বিশ্বব্যাপী বাংলাদেশি জনশক্তি রপ্তানি ও যথাযোগ্য কর্মসংস্থান তৈরীতে সবিশেষ ভূমিকা রেখে চলেছেন। আমরা আপনার উন্নয়ন কর্মকাণ্ডে বিমোহিত। আল্লাহ আপনাকে দীর্ঘজীবি করুন।

মাননীয় মন্ত্রী মহোদয়, আপনার নির্বাচনী এলাকার গোয়াইনঘাট উপজেলাধীন ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের পূর্বাঞ্চলের বৃহৎ জনগোষ্ঠী অধ্যুষিত একটি এলাকা কালিজুরী পীরের বাজার। অত্রাঞ্চলে পাঁচটি প্রাথমিক বিদ্যালয়, একটি উচ্চ বিদ্যালয় ও কয়েকটি কওমী মাদ্রাসা রয়েছ। এতে কয়েক হাজার শিক্ষার্থী, শ্রমজীবী, পেশাজীবী হতদরিদ্র অবহেলিত জনগোষ্ঠীর বসবাস। রাস্তাঘাট ও যোগাযোগ ব্যবস্থার কাঙ্খিত পরিবেশ না থাকায় জনগণের দূর্ভোগের শেষ নেই। বিশেষত সাতবাক নদীটি এই অঞ্চলের জনগণের ভোগান্তির মূল কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। প্রকৃত অর্থে যদিও এটা কোন নদী নয়, ছোট্ট একটি খাল, শুষ্ক মৌসুমে শুকিয়ে যায়।

কিন্তু এ খালের ওপর ব্রীজ না থাকায় হেঁটে চলাচল করতে হয় ১৫/২০ গ্রামের প্রায় ২৫/৩০হাজার মানুষকে। মাদরাসা, স্কুল, কলেজের শিক্ষার্থীরা প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছে। প্রতিটি নির্বাচনে জনপ্রতিনিধিরা ব্রীজ নির্মাণের প্রতিশ্রুতি দিলেও নির্বাচনের পর এদিকে কারো সুনজর থাকেনা।

পশ্চিম জাফলং ইউনিয়নের অন্তর্গত কালিজুরী সাতবাক-লুনী গ্রামের মধ্য দিয়ে বয়ে যাওয়া মরা পিয়াইনের ছোট্ট এই শাখা নদীটির পশ্চিম পাড়ে সাতবাক, কালিজুরী, উত্তর ও দক্ষিণ প্রতাপপুর, কোনাগ্রাম, ভেড়াবিল, উত্তর ও দক্ষিণ লাঠি, ডালারপার, দ্বারিখেল, লাবু,লুনীসহ প্রত্যন্ত অঞ্চলের মানুষ যেন এক দ্বীপের বাসিন্দা। নদীর পূর্ব পাড়ে জাফলং চা বাগান-রাধানগর পাকা রাস্তা। কিন্তু ওই রাস্তায় চলাচলের জন্য প্রতিবন্ধকতা তৈরী করে রেখেছে ছোট্ট এই নদীটি। এলাকার লোকজন সেই ১৯৯৬ সাল থেকে সাতবাক নদীর ব্রিজসহ জাফলং-হাদারপার রাস্তা নির্মাণের আশ্বাস শুনে আসছে। সে আশ্বাস কোনো জনপ্রতিনিধিই বাস্তবায়ন করেননি।

মহোদয় সমীপে উপরোল্লিখিত বিষয়ে সুদৃষ্টি আকর্ষণ করছি। আশা করি আপনি এই সাতবাক নদীর ব্রীজ বাস্তবায়নসহ অবহেলিত জনপদের হতদরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নের ব্যাপারে গুরুত্বসহ বিবেচনায় রাখবেন।

এলাকার অবহেলিত উন্নয়নবঞ্চিত জনগণের পক্ষে
দেলওয়ার হুসাইন ইমরান
কালিজুরী (সাতবাক), গোয়াইনঘাট, সিলেট।

শেয়ার করুন
  •  
  • 186
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত