রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১০:৩০ অপরাহ্ন১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

নোটিশ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
ভরিতে ১৫১৬ টাকা কমলো সোনার দাম

ভরিতে ১৫১৬ টাকা কমলো সোনার দাম

ভরিতে ১ হাজার ৫শ’ ১৬ টাকা দাম কমলো সব ধরণের সোনার। প্রায় ১ মাসের ব্যবধানে দেশের বাজারে কমেছে স্বর্ণের দাম।

সে হিসেবে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে এখন ৭১ হাজার ৯৬৭ টাকা। বর্তমানে এই মানের স্বর্ণের ভরির দাম ৭৩ হাজার ৪৮৩ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমানো হয়েছে। ২০ জুন (রোববার) থেকে নতুন দামে বিক্রি হবে স্বর্ণ।

তিনি বলেন, করোনাকালীন বিশ্ব অর্থনীতির জটিল সমীকরণের মধ্যে অস্থির আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশের বাজারে অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস র্নিধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হয়েছে।

এর আগে চলতি বছরের ২৩ মে এক প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম পুনঃনির্ধানের খবর গণমাধ্যমকে জানিয়েছিল বাজুস।

দিলীপ কুমার আগরওয়ালার বলেন, প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা কমিয়ে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ৯৬৭ টাকা। শনিবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকা।

একইভাবে ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৮ হাজার ৮১৮ টাকা। শনিবার পর্যন্ত ২১ ক্যারেটের প্রতি ভরির দাম রয়েছে ৭০ হাজার ৩৩৩ দশমিক ৯২ টাকা। দাম কমেছে ১ হাজার ৫১৬ টাকা।

তিনি বলেন, ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৭০ টাকা। বর্তমানে দাম রয়েছে ৬১ হাজার ৫৮৫ টাকা। ভরিতে দাম কমেছে ১ হাজার ৫১৬ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৯ হাজার ৭৪৭ টাকা। শনিবার পর্যন্ত দাম রয়েছে ৫১ হাজার ২৬৩ টাকা। প্রতি ভরিতে দাম কমেছে ১ হাজার ৫১৬ টাকা।

অপরিবর্তিত রয়েছে রূপার দাম

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম পড়বে ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ২২৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

দেশের বাজারে এতদিন সনাতন পদ্ধতিতে রূপার ভরি বিক্রি হতো ৯৩৩ টাকায়। নতুন করে রূপার ক্যারেট শ্রেণি বিন্যাস করে দাম নির্ধারণ করে দিয়েছে বাজুস।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত