আজ বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৌলভীবাজারে কাজের সন্ধানে এসে আটক ১৪ রোহিঙ্গা

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুলাই ৩, ২০২১, ০৩:০৯ অপরাহ্ণ
মৌলভীবাজারে কাজের সন্ধানে এসে আটক ১৪ রোহিঙ্গা

মৌলভীবাজারে কাজের সন্ধ্যানে এসে আটক ১৪ রোহিঙ্গা

শেয়ার করুন/Share it

মৌলভীবাজারে কাজের সন্ধানে এসে কারাগারে ১৪ রোহিঙ্গা নাগরিক। আটককৃতদের মধ্যে ১ নারী, ৭ শিশু ও ৬ পুরুষ রয়েছেন।

মৌলভীবাজার শহরের ঢাকা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, ২৭ জুনে ক্যাম্প থেকে কাজের সন্ধানে চট্রগ্রাম যায়, সেখানে কাজ না পেয়ে দালালের সহযোগীতায় ২৮ জুনে মৌলভীবাজার এসে বিচ্ছিন্নভাবে কাজের সন্ধান করতে থাকে। কাজ না পেয়ে গতকাল শুক্রবার সিলেটে যাবার উদ্দেশ্যে বাসস্ট্যান্ডে জড়ো হয়।

পাঁচদিন আগে কক্সবাজারের কুতুপালং এবং বালুখালি ক্যাম্প থেকে দুটি রোহিঙ্গা পরিবারের ১১ সদস্যসহ ১৪জনের এই দল সিলেট যাবার জন্য পালিয়ে আসে। শুক্রবার রাতে তাদের আটক করে মৌলভীবাজার পুলিশ। এই দলে ছয় শিশুও রয়েছে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ইয়াছিনুল হক জানান, আটককৃতরা হলো-হামিদ হোসেন(৫০),পিতা-নাজির হোসেন, হারুন(১৮), জুনায়েদ(১৪), উসমান গণি(১০), ওমর ফারুক(১৬ মাস), নুর বেগম(৯), নুর কায়দা(৭), সাদিয়া ফাতেমা(৩), সর্ব পিতা – হামিদ হোসেন, ৮নং ক্যাম্প, কুতুপালং, ব্লক ৫৯, সবাই একই পরিবারের। শফিক (২২) পিতা- কামাল, মিনারা(২০), স্বামী শফিক, রিয়াজ(৫ মাস), ৩জন একই পরিবারের ৭নং কুতুপালং ক্যাম্প ব্লক ই ৩৮। আজিজুল হক(২৫), পিতা- লতু মিয়া, ৮নং কুতুপালং, ব্লক ৫৮। নুর হাসান(৩১), পিতামৃত-আবু তাহের, ৮ ডব্লিউ, কুতুপালং, ব্লক ৩৮। সোনালী(৫১), পিতামৃত-আব্দুল হবি, বালূখালী, ৮ ডব্লিউ, ব্লক এ ৩২।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, কোদালীপুল এলাকায় ঢাকা বাসস্ট্যান্ড এলাকা থেকে এদের আটক করা হয়। আটককৃতদের মৌলভীবাজার মডেল থানায় রাখা হয়েছে। তারা সবাই ক্যাম্প থেকে সিলেটের উদ্দেশ্যে পালিয়ে এসেছে। তাদের পূণরায় ক্যাম্পে পাঠানো হবে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  জগন্নাথপুর পৌরসভায় আ.লীগ প্রার্থী বিজয়ী
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০