বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

নোটিশ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
সিলেটে ২৪ ঘন্টায় ৭ জনের প্রাণহানী: ছয় শতাধিক শনাক্ত

সিলেটে ২৪ ঘন্টায় ৭ জনের প্রাণহানী: ছয় শতাধিক শনাক্ত

বিশ্ব কাঁপানো করোনাভাইরাসের দাপটে বিপর্যস্ত সিলেট। প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু-শনাক্তের সংখ্যা।

গত ২৪ ঘন্টায় সিলেটে নতুন করে আরও ৬০২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭জন।

এর আগে এক দিনে (০৯ জুলাই) সর্বোচ্চ ৪৪২ জন করোনাক্রান্ত ব্যক্তি সনাক্ত হয়েছিলেন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায়, শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার (১১ জুলাই) সকাল ৮টা অবধি সিলেট বিভাগের চার জেলার ১ হাজার ৪৩৬ জনের নমুনা পরীক্ষায় করোনাক্রান্ত ৬০২ জন সনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলারই ২১৫ জন।

এছাড়া সুনামগঞ্জের ৮৮ জন, মৌলভীবাজারের ১৪২ জন ও হবিগঞ্জ জেলার ৮৭ জন রয়েছেন। এর বাইরে সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৭০ জন করোনাক্রান্ত ব্যক্তি সনাক্ত হয়েছেন। বিভাগে সনাক্তের হার ৪১.৯২ ভাগ।

একই সময়ে মারা যাওয়া ৭ জনের মধ্যে সিলেট জেলারই ৬ জন। অপরজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ১৪০ জন। এদের মধ্যে ১০৫ জন সিলেটের, ৫ জন সুনামগঞ্জের, ২৭ জন মৌলভীবাজারের ও ৩ জন হবিগঞ্জের বাসিন্দা।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. সুলতানা রাজিয়া জানান, এ নিয়ে সিলেট বিভাগে করোনাক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৫৪৩ জনে। তন্মধ্যে সিলেট জেলার ১৯ হাজার ৩৮২ জন, সুনামগঞ্জের ৩ হাজার ৩৩০ জন, মৌলভীবাজারের ৩ হাজার ৬৬১ জন ও হবিগঞ্জ জেলার ৩ হাজার ১৭০ জন রয়েছেন।

তিনি জানান, বিভাগে সবমিলিয়ে মারা গেছেন ৫২৪ জন। এদের মধ্যে সর্বোচ্চ ৪২৫ জন সিলেট জেলার বাসিন্দা ছিলেন। এছাড়া সুনামগঞ্জের ৩৭ জন, মৌলভীবাজারের ৪০ জন ও হবিগঞ্জ জেলার ২২ জন মারা গেছেন।

করোনা থেকে এখন অবধি সবমিলিয়ে সুস্থ হয়েছেন ২৪ হাজার ৮৭২ জন। এদের মধ্যে সিলেটের ১৭ হাজার ৫৭ জন, সুনামগঞ্জের ২ হাজা র৮৭৫ জন, মৌলভীবাজারের ২ হাজার ৮০৮ জন ও হবিগঞ্জের ২ হাজার ১৩২ জন রয়েছেন।

ডা. সুলতানা রাজিয়া আরও জানান, বর্তমানে সিলেট বিভাগের ৩১৩ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত