বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

নোটিশ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
পিকে টিভির ‘সাংবাদিক’ এর বিরুদ্ধে এসএমপির মামলা

পিকে টিভির ‘সাংবাদিক’ এর বিরুদ্ধে এসএমপির মামলা

ফেসবুক লাইভে পুলিশ ও আইনশৃঙ্খলার অবনতিমূলক বক্তব্যের দায়ে ‘পিকে টিভির’ ‘সাংবাদিক’ পরিচয়দানকারী ফয়সল কাদির নামের যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে এসএমপি।

গতকাল রোববার (১১ জুলাই) রাতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে ফয়ছল কাদির (৪০) নামে ওই ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে শাহপরান থানায় মামলা (নং- ০৫, তাং- ১১/০৭/২০২১খ্রি.) দায়ের করেন।

মামলায় বাদি ফয়ছল কাদিরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগ আনেন।

বিষয়টি নিশ্চিত করেছেন, মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া অফিসার) বিএম আশরাফ উল্যাহ তাহের।

পুলিশ জানায়- গত ০৯ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সুরমা গেইট এলাকায় সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া চেকপোস্ট ডিউটি করাকালে সিলেট শহরমুখী হেলমেটবিহীন ৩ জন আরোহীসহ একটি রেজিষ্ট্রেশনবিহীন মোটরসাইকেলকে সিগন্যাল দিয়ে থামিয়ে চালক ফয়ছল কাদিরের কাছে গাড়ির কাগজপত্র এবং হেলমেটবিহীন মোটরসাইকেলে আরোহন করার কারণ জানতে চাইলে সে কোনকিছুই প্রদর্শন করতে পারে নি। এসময় সে নিজেকে সাংবাদিক পরিচয় দেয়।

এ অবস্থায় সার্জেন্ট অতিরিক্ত যাত্রী বহন, হেলমেটবিহীন আরোহন করা, রেজিষ্ট্রেশনবিহীন গাড়ী চালনার অপরাধে সড়ক পরিবহন আইনে মামলা এবং মোটর সাইকেলটি পুলিশ লাইন্সে প্রেরণ করেন। এ বিষয়কে কেন্দ্র করে ফয়ছল কাদির ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে অস্থিরতা, বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করে।

এর প্রেক্ষিতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে রোববার ফয়ছল কাদির নামে ওই ব্যক্তির বিরুদ্ধে শাহপরান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

এ ব্যাপারে মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া অফিসার) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন- মাত্র মামলা হয়েছে। বিস্তারিত অনুসন্ধান করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত