বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

নোটিশ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
ঈদে সিলেটে যানজট নিরসনে সড়ককে ৫ ভাগে বিভক্ত

ঈদে সিলেটে যানজট নিরসনে সড়ককে ৫ ভাগে বিভক্ত

নগরীর চৌহাট্টা এলাকায় দীর্ঘ যানজট। ছবিঃ সংগৃহীত

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট মহানগর এলাকায় যানজট নিরসনে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

নগর এলাকার গুরুত্বপূর্ণ সড়কগুলোকে করা হয়েছে ৫ ভাগে বিভক্ত।

এ সব রাস্তার প্রতিবন্ধকতা দূর করতে প্রতিটি সড়কে দু’টি করে কুইক রেসপন্স টিম (কিউআরটি) কাজ করবে। প্রতিটি টিমে একজন সার্জেন্ট ও একজন কনস্টেবল দায়িত্ব পালন করবে।

গতকাল রোববার উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ।

৫ ভাগে বিভক্ত এসব সড়ক হচ্ছে ১নং- সুরমা পয়েন্ট, মধুবন পয়েন্ট, জিন্দাবাজার, চৌহাট্টা ও আম্বরখানা পয়েন্ট পর্যন্ত। ২নং সড়ক- মেন্দিবাগ, সুবহানীঘাট, নাইওরপুল, কুমারপাড়া, নয়াসড়ক ও জেলরোড পর্যন্ত। ৩নং সড়ক- সুরমা পয়েন্ট, তালতলা, জিতুমিয়া পয়েন্ট, লামা বাজার, রিকাবীবাজার, ওসমানী মেডিকেল ও নবাব রোড পর্যন্ত। ৪নং সড়ক- রোজ ভিউ পয়েন্ট, শিবগঞ্জ, নাইওরপুল, মিরাবাজার, টিলাগড় ও ইসলামপুর বাজার পর্যন্ত। ৫নং সড়ক- আম্বরখানা, সুবিদবাজার, পাঠানটুলা, মদিনা মার্কেট এবং কুমারগাঁও পর্যন্ত।

সভায় সভাপতির বক্তব্যে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ ট্রাফিক বিভাগে কর্মরত সকল সদস্যকে সরকারী বিধিমালা ও স্বাস্থ্যবিধি পালন করে আন্তরিকতা, দক্ষতা, সততা ও সহযোগিতামূলক মানসিকতা নিয়ে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

 

আসন্ন ঈদ-উল-আযহায় যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে নগরবাসীকে সড়ক পরিবহন আইন ২০১৮ মেনে চলার ও ট্রাফিক বিভাগকে সহযোগিতা করার আহবান জানান তিনি। ট্রাফিক সংশ্লিষ্ট যে কোন বিষয়ে ০১৯৬৬-৬০ ৬৬ ৩৬ নম্বরে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য নগরবাসীকে অনুরোধ করেন তিনি।

সভায় আরো উপস্থিত ছিলেন-অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার পিপিএম, সহকারি পুলিশ কমিশনার (ট্রাফিক) আশিদুর রহমানসহ টিআইবৃন্দ।

শেয়ার করুন
  •  
  • 112
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত