আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় ঈদের জামাতে গিয়ে ৪৮ বাংলাদেশি আটক

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুলাই ২১, ২০২১, ০৮:৫৬ অপরাহ্ণ
মালয়েশিয়ায় ঈদের জামাতে গিয়ে ৪৮ বাংলাদেশি আটক
শেয়ার করুন/Share it

পবিত্র ঈদুল আযহার জামাত পড়তে গিয়ে মালয়েশিয়ায় ৪৮ বাংলাদেশি আটক হয়েছেন।

করোনাবিধি লঙ্গন করে ঈদের জামাতে গমণ করার অপরাধে মালয়েশিয়ান পুলিশ তাদের আটক করে।

আটককৃত বাংলাদেশিদের ৪ দিনের রিমান্ডেও নেওয়া হয়েছে বলে জানা যায়।

মালয়েশিয়ায় স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) অমান্য করে ঈদের নামাজে অংশ নেয়ায় ৪৮ বাংলাদেশিকে আটক করা হয় মঙ্গলবার।

বুধবার সকাল ১০টায় অভিযুক্তদের আদালতে সোপর্দ করা হয়। পরে পুলিশ তাদের রিমান্ড আবেদন করলে বুকিত মেরতাজম ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী রেজিস্ট্রার হাসলিজা রাজাক এ রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় পেনাং রাজ্যের জুরু তামান পেলাংগি মসজিদে ১০০ মানুষকে জামাতে নামাজ আদায়ের জন্য প্রবেশের অনুমতি দেয় কর্তৃপক্ষ।

এ সময় মসজিদে প্রবেশ করতে পারেননি এমন দুই শতাধিক মানুষ মসজিদের বাইরে ঈদের নামাজ আদায় করেন। তাদের বেশিরভাগই ছিলেন বাংলাদেশি।

নামাজ আদায়ের ভিডিও স্থানীয় একজন নাগরিক সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করলে শুরু হয় আলোচনা-সমালোচনা। পরে স্থানীয় প্রশাসন তাদের আটক করে। ভিডিও ছড়িয়ে পড়লে সমালোচনার মুখে রাজ্যের পুলিশ প্রধান ক্ষমা চেয়েছেন।

তবে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদ্দিন কড়া নির্দেশনা দিয়ে বলেছেন, এ ঘটনায় আটক ব্যক্তিরা কোনো ছাড় পাবে না। প্রয়োজনে এসব অভিবাসীদের দেশে পাঠানো হবে বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, মহামারি করোনা ঠেকাতে মালয়েশিয়ায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রতিদিনই অভিযান চালাচ্ছে প্রশাসন। করা হচ্ছে আইন অমান্যকারীদের জেল-জরিমানা।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  লেবাননে দুই বাংলাদেশি করোনায় আক্রান্ত
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১