আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার থেকে ফের ১৪ দিনের লকডাউনে দেশ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুলাই ২২, ২০২১, ০১:৫২ অপরাহ্ণ
শুক্রবার থেকে ফের ১৪ দিনের লকডাউনে দেশ
শেয়ার করুন/Share it

আগামীকাল শুক্রবার (২৩ জুলাই) ভোর ৬টা থেকে দেশে ফের ১৪ দিনের কঠোর লকডাউন শুরু হবে।

এই কঠোর লকডাউন চলবে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৪ জুলাই মধ‌্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে সরকার। তবে ঈদের ছুটি শেষ হওয়ার পরের দিন থেকেই কঠোর লকডাউনের বিধিনিষেধ যথাযথভাবে পরিপালন করা হবে বলে জানা গেছে।

এরই ধারাবাহিকতায় ঈদের তৃতীয় দিন বৃহস্পতিবার (২২ জুলাই) রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবস্থান করতে দেখা গেছে। সড়কে চলাচল করা বিভিন্ন গণপরিবহন থামিয়ে স্বাস্থ্যবিধি এবং মাস্ক পরিধান রয়েছে কি-না তা নিশ্চিত করা হচ্ছে।

সকালে রাজধানীর খিলগাঁও, মালিবাগ, রাজারবাগ, রামপুরা, মগবাজার এলাকায় ঘুরে এ চিত্র দেখা গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জানান, কঠোর লকডাউন শিথিলের কারণে সাধারণ জনগণের মধ্যে যে অসচেতনতা তৈরি হয়েছে, তা দূর করতে প্রস্তুতিমূলক কার্যক্রম শুরু হয়েছে।

এ বিষয়ে খিলগাঁওয়ে ফ্লাইওভারের ঢালে দায়িত্বরত খিলগাঁও থানার সহকারী উপ-পরিদর্শক মো. মোজাম্মেল রাইজিংবিডিকে বলেন, ঈদের ছুটির আজ শেষ হচ্ছে। আগামীকাল (২৩ জুলাই) থেকে পুনরায় কঠোর লকডাউন চলবে। লকডাউন শিথিল থাকার কারণে কিছুটা অসচেতনতা লক্ষ্য করা যাচ্ছে। অনেকেই সড়কে ও বিভিন্ন গণপরিবহনে মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন। তাই কঠোর লকডাউনের আগে সেসব অসচেতন মানুষদের সতর্ক করতে এ কার্যক্রম চলছে।

এদিকে, ২৩ জুলাই (শুক্রবার) ভোর ৬টা থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর লকডাউনের বিষয় সরকারের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, খাদ্যদ্রব্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণের মিল-কারখানা, কোরবানির পশুর চামড়া পরিবহন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প প্রতিষ্ঠান বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক নির্বাচিত
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১