আজ বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে করোনা সহায়তা কেন্দ্র চালু করলো বিএনপি

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত জুলাই ২৪, ২০২১, ০৮:৫৪ অপরাহ্ণ
সিলেটে করোনা সহায়তা কেন্দ্র চালু করলো বিএনপি
শেয়ার করুন/Share it

সিলেটে করোনা সহায়তা কেন্দ্র চালু করেছে বিএনপি। আজ শনিবার (২৪ জুলাই) থেকে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম শুরু হয়।

সিলেট জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যােগে নগরীর ভাতালিয়ায় (সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ূম জালালী পংকীর বাসভবনের বিপরীতে সহায়তা কেন্দ্র থেকে) কার্যক্রম শুরু হয়। ঈদের আগে কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি, সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা ডা. এজেড জাহিদ হোসেন করোনা সহায়তা কেন্দ্রের উদ্বোধন করেন।

করোনা সহায়তা কেন্দ্রে বিনামূল্যে রেজিষ্ট্রেশন, অক্সিজেন সিলিন্ডার, অ্যাম্বুল্যান্স সার্ভিস, টেলিমিডিসিন, স্বেচ্ছাসেবক, দাফন-কাপন, সৎকার করা হবে। সার্বক্ষণিক হটলাইন চালু থাকবে; ০১৩২৪১৭৫৫৬৬।
এছাড়াও গুগল প্লে স্টোরে; এমএ হক কেয়ার (MA Haque care) এপস এর মাধ্যমে সহায়তা নেওয়া যাবে। করোনা সহায়তা কেন্দ্রে সহযোগিতায় রয়েছেন জিয়া ফাউন্ডেশন, ড্যাব সিলেট শাখা ও এমএ হক স্বাস্থ্যসেবা।

পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু উপলক্ষ্যে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন বলেন, বিএনপি গণমানুষের দল। গণমানুষের আস্থা ও বিশ্বাস নিয়েই মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে বিএনপি। এ দল শুরু থেকে জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় করোনা মহামারিতে সারা দেশের ন্যায় সিলেটেও করোনা সহায়তা কেন্দ্র চালু করেছে বিএনপি। এখানে রেজিষ্ট্রেশন, অক্সিজেন সিলিন্ডার, অ্যাম্বুল্যান্স সার্ভিস, টেলিমিডিসিন, স্বেচ্ছাসেবক, দাফন-কাপন, সৎকার করা হবে।

তিনি বলেন, বিএনপি করোনা সহায়তা কেন্দ্রে ১৫জন স্বেচ্ছাসেবী রয়েছে। তারা সর্বদা মানুষকে সহায়তা করবেন। ৭টি অক্সিজেন সিলিন্ডার ও প্রয়োজনীয় অ্যাম্বুল্যান্স রয়েছে। এছাড়াও চাহিদা অনুযায়ী এগুলো বাড়ানো হবে।

নাসিম হোসেইন বলেন, সিলেটে করোনা রোগী বাড়ছে, কিন্তু সে তুলনায় আইসিইউ বেড বাড়ছে না। করোনা টিকা গ্রহণের ক্ষেত্রেও একই অবস্থা। চাহিদা অনুযায়ী টিকা কেন্দ্রে বুথ নেই। তাই সিলেটে আইসিইউ বেড বাড়ানোর জন্য তিনি সরকারের প্রতি জোর আহ্বান জানান।

পাশাপাশি নগর ভবনে করোনা টিকা কেন্দ্রের চালু করতে মেয়রের প্রতি জোর দাবি জানান। নগরীর প্রতিটি ওয়ার্ডে করোনা টিকা রেজিষ্ট্রেশন কেন্দ্র ও পুরো নগরীতে অন্তত আরো ২০টি টিকা কেন্দ্র চালু করার জোর দাবি জানান তিনি।

আরও পড়ুন:  সিলেটের দুই উপজেলায় রেড ক্রিসেন্ট'র ত্রাণ বিতরণ

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০