সিলেটের বার্তা
সিলেটরবিবার , ১ আগস্ট ২০২১

সিলেট চলছে গণ পরিবহন: যাত্রী সাধারণ (ভিডিও)

সিলেটের বার্তা ২৪
আগস্ট ১, ২০২১ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেটে চলছে গণ পরিবহন। কারখানা শ্রমিক নয়,  যাত্রী সাধারণকে নিয়েই চলছে এসব পাবলিক বাস।

রফতানিমুখী শিল্পের শ্রমিকদের ঢাকা আসার সুবিধার্থে শনিবার রাত থেকে রোববার দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার।

রবিবার (০১আগস্ট) সকাল থেকে সিলেটে বাস চলাচল করছে। তবে সেই সব বাসে শিল্প কারখানের শ্রমিকের চাইতে সাধারণ যাত্রী বেশি।

 

দুপুরে সিলেটের কদমতলীস্থ টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, সিলেট-ঢাকা, সিলেট-হবিগঞ্জসহ সিলেটের আঞ্চলিক সড়কে বাস ছেড়ে যাচ্ছে।

একসিটে একজন যাত্রী বসার কথা থাকলেও বসছেন দুজন করে। যাত্রীদের কাছ থেকে নেওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে বাসে তোলা হয় যাত্রী। অনেক বাসে ভেতরে যাত্রীদেরকে দাঁড়িয়ে যেতেও দেখা যায়। কিন্তু ভাড়া ঠিকই ৬০ শতাংশ বেশি আদায় করা হয়।

 

আর শ্রমিকার বলছেন, এই অল্প সময়ের জন্য বেশিরভাগ গাড়িই নামেনি। যারাও গাড়ি নিয়ে নেমেছে তারা যাত্রীদের কাছ থেকে বুঝিয়ে ভাড়া নিচ্ছে । দুপুরের মধ্যে দুই ট্রিপের বেশি দেয়া যাবে না।’

এব্যাপারে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম বলেন, গতকাল রাত খবর আসে আজ দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চলাচল করবে। এখানে বলা হয়নি যে আঞ্চলিক গাড়ি চলতে পারবে না। গণপরিবহন মানে সবগাড়ি চলবে। তবে আমাদের গাড়ি বেশি বের হয়নি।গুটি কয়েকটি গাড়ি বের হয়েছে। ১২টার সময় সেগুলো বন্ধ করে দেওয়া হবে।

 

তিনি আরও বলেন, রাত হঠাৎ করে সিদ্ধান্ত জানানো হলো। সিলেট থেকে যেসব গণপরিবহণ শ্রমিকদের নিয়ে ঢাকায় যাবে সেগুলো সিলেটে আবার ফিরবে কি করে যদি দুপুর ১২টায় বন্ধ হয়ে যায়। এমন সিদ্ধান্তের আগে ভাবা উচিত ছিল। কারণ শ্রমিকদের যাতায়তের জন্য আরও ১-২দিন সময় দেওয়া দরকার ছিল।

 

উল্লেখ্য- দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় গত কয়েক মাস ধরে বিধিনিষেধ আরোপ করে তা নিয়ন্ত্রণের চেষ্টা করছে সরকার। ঈদুল আজহাকে সামনে রেখে আটদিনের জন্য শিথিল করা হয়েছিল বিধিনিষেধ।

এরপর আবার গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত থাকবে এই বিধিনিষেধ।

 

শেয়ার করুন
  •  
  • 183
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।