সিলেটের বার্তা
সিলেটরবিবার , ১ আগস্ট ২০২১

সিলেটে করোনা শনাক্ত ১ হাজার ছুঁই ছুঁই

সিলেটের বার্তা ২৪
আগস্ট ১, ২০২১ ৮:২৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেটে পূর্বের সকল রেকর্ড ভঙ করে করোনা শনাক্ত এক হাজার ছুঁই ছুঁই।

আজ রবিবার (০১ আগস্ট) সিলেটে করোনা শনাক্ত হয়েছে ৯৯৬ জনের।

একই সময়ে মারা গেছেন আরও ৯জন।

এর আগে সর্বশেষ গত শুক্রবার ৮০২ জন ছিল সিলেটে একদিনের সর্বোচ্চ শনাক্ত।

রবিবার (১ আগষ্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

জানা যায়, নতুন শনাক্তদের মধ্যে ৩৯৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১০৬ জন, হবিগঞ্জের ৩৫১ এবং ১৪০ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪০ হাজার ৪৫২ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২৫ হাজার ৩৩৬ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৭২৮ জন, হবিগঞ্জে ৪ হাজার ৮৩২ জন ও মৌলভীবাজারে ৫ হাজার ৫৬৪ জন রয়েছেন।

একই সময়ে সিলেটে ৩০৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ২০৮ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জ জেলার ৩৪ জন, হবিগঞ্জ জেলার ১৫ জন এবং ৪৮ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা।

বিভাগে এ পর্যন্ত ৩০ হাজার ৮৪৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২১ হাজার ১৬৬ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৩৫১ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৫১৫ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ৮১২ জন।

এদিকে সিলেট বিভাগে আজ আরও ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৭ শতাধিক। সঙ্গে বিভাগে শনাক্তের সংখ্যাও ৪০ হাজার ছাড়িয়ে গেছে। মৃতদের মধ্যে সিলেট জেলার ৭ জন এবং সুনামগঞ্জ জেলার ১ জন বাসিন্দা রয়েছেন।

এনিয়ে সিলেট বিভাগে ৭০২ জন করোনাভারাইরাসে আক্রান্ত রোগী মারা গেছেন। তাঁদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৫৬১ জন, সুনামগঞ্জে ৫১ জন, হবিগঞ্জে ৩০ জন এবং মৌলভীবাজার জেলায় ৬০ জন রয়েছেন।

একই সময়ে সিলেট বিভাগে নতুন করে ৫০ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৩৭ জন, হবিগঞ্জে ১ এবং মৌলভীবাজার জেলার ২ জন রয়েছেন।

নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ভর্তিদের নিয়ে সিলেটের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ৪০৫ জন রোগী রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ২৮৬ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৬৭ জন, হবিগঞ্জের হাসপাতালে ৩০ জন ও মৌলভীবাজারের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২২ জন ।

শেয়ার করুন
  •  
  • 481
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।