শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

সিলেটে খুলেনি ৩৪ কিন্ডারগার্টেন: ফিরে গেল শিক্ষার্থীরা

সিলেটের বার্তা ডেস্ক : / ৩ বার পঠিত
আপডেট : শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

করোনার কারণে দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর খুলেছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। রোববার (১২ সেপ্টেম্বর) থেকে পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় শিক্ষার্থীদের পদচারণায় প্রাণচাঞ্চল্য ফিরেছে বিদ্যালয়গুলোতে। দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠানের আসতে পেরে উচ্ছ্বসিত তারা। কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে সাজসজ্জা করে শিক্ষার্থীদের স্বাগত জানানো হয়েছে।

তবে করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক ধাক্কা সামলাতে না পেরে সিলেটে স্থায়ীভাবে বন্ধ হয়ে গেছে ৩৪টি কিন্ডারগার্টেন স্কুল। ফলে শিক্ষা-কার্যক্রম থেকে বঞ্চিত হচ্ছে ৩০ থেকে ৩৫ ভাগ শিক্ষার্থী।

বাংলাদেশ কিন্ডারগার্টেন সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মওদুদ আহমদ বলেন, দীর্ঘদিন এসব প্রতিষ্ঠান বন্ধ থাকায় ভবনের ভাড়া বহন করতে না পেরে স্কুলগুলো বন্ধ করে দিতে হয়েছে। বাকি স্কুল খুললেও শিক্ষার্থীদের একটা বড় অংশ বিদ্যালয়ে আসেনি। তবে যারা এসেছে তাদের চোখেমুখে আমরা আনন্দ দেখেছি।

সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী সাগুফতা মেহরীন জানায়, করোনায় স্কুল বন্ধ থাকায় অনলাইনে সে ক্লাস করেছে। কিন্তু সেই পাঠদান অতটা প্রাণবন্ত ছিল না। বিদ্যালয়ে সশরীরে এসে প্রিয় শিক্ষক ও সহপাঠীদের সঙ্গে ক্লাস করতে পেরে যেন দেড় বছর আগের সেই স্বাদ ফিরে পেয়েছে। স্কুলে আসতে পেরে ভালো লাগছে।

নগরীর নবাবরোড এলাকার আল মদিনা ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট মোহাম্মদ মঈন উদ্দিন জানান, শিক্ষার্থী ছাড়া বিদ্যালয়গুলো পরিণত হয়েছিল বিরাণভূমিতে। পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় এখন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বিদ্যালয়। করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় সরকারি নির্দেশনা অনুযায়ী সব রকম ব্যবস্থাগ্রহণ করা হয়েছে।

এই ওয়েবসাইটে নিজস্ব সংবাদ পরিবেশন ছাড়াও জাতীয়-আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে খবর সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই ক্যাটাগরীর আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর