শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন

সিলেট চেম্বারের নির্বাচনের তফসিল ঘোষণা

সিলেটের বার্তা ডেস্ক : / ৬ বার পঠিত
আপডেট : শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আসন্ন ২০২২ ও ২০২৩ সাল মেয়াদের নির্বাচন আয়োজনের লক্ষ্যে নির্বাচনী তফসিল ঘোষণা করেছে সিলেট চেম্বারের নির্বাচন বোর্ড।

রবিবার চেম্বার কার্যালয়ে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল জব্বার জলিল বোর্ডের অপর দুই সদস্য এডভোকেট মিছবাউর রহমান আলম ও সিরাজুল ইসলাম শামীম-কে নিয়ে নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ১১ ডিসেম্বর ২০২১ইং শনিবার ধোপাদীঘিরপাড়স্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে সিলেট চেম্বারের ২০২২ ও ২০২৩ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঐদিন সকাল ৯টায় থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে এবং ভোট গণনার পর ঐদিনই নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।

এরপর আগামী ১৩ ডিসেম্বর নির্বাচিত পরিচালকগণের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ভোটার হওয়ার জন্য সদস্যগণকে অবশ্যই নির্বাচন তারিখের ৬০ দিন পূর্বে অর্থাৎ আগামী ১১ অক্টোবর ২০২১ইং তারিখের মধ্যে সদস্যপদ নবায়ন করতে হবে।

নির্বাচনী তফসিল অনুযায়ী প্রাথমিক ভোটার তালিকা প্রকাশের তারিখ ২০ অক্টোবর, প্রাথমিক ভোটার তালিকার বিরুদ্ধে আপত্তি দাখিলের শেষ তারিখ ২৫ অক্টোবর, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের তারিখ ৩১ অক্টোবর, মনোনয়নপত্র সংগ্রহ শুরুর তারিখ ৬ নভেম্বর, মনোনয়নপত্র সংগ্রহের শেষ তারিখ ৮ নভেম্বর, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১০ নভেম্বর, মনোনয়পত্র বাতিলের বিরুদ্ধে আপীলের শেষ তারিখ ১৮ নভেম্বর, বৈধ প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশের তারিখ ২৮ নভেম্বর, নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে আপীলের শেষ তারিখ ১৪ ডিসেম্বর, চূড়ান্ত নির্বাচনী ফলাফল ঘোষণার তারিখ ২০ ডিসেম্বর।

ভোটারগণ তাদের নিজ নিজ ভোটার আইডি কার্ড আগামী ২১ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত চেম্বার অফিস চলাকালীন সময়ে মেম্বারশীপ আইডি কার্ড প্রদর্শণপূর্বক সংগ্রহ করতে পারবেন। নির্বাচন বোর্ডের চেয়ারম্যন ও সদস্যগণ সিলেট চেম্বারের আসন্ন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

এই ওয়েবসাইটে নিজস্ব সংবাদ পরিবেশন ছাড়াও জাতীয়-আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে খবর সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই ক্যাটাগরীর আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর