শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন

বালাগঞ্জে চলতি শিক্ষাবর্ষ থেকে শাহনুর চৌধুরী মেধা বৃত্তি আকিবুননূর চৌধুরী নামে

সিলেটের বার্তা ডেস্ক : / ১৯ বার পঠিত
আপডেট : শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন
অনুষ্ঠানে ১০জন শিক্ষার্থীকে বৃত্তি এবং সনদ প্রদান করা হয়।

প্রয়াত ভাইকে স্মরণীয় করে রাখতে মুক্তি যুদ্ধের সংগঠক ও বঙ্গবীর এম এজি ওসমানীর একান্ত সচিব, বিশিষ্ট আইনজীবী, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষক স্কটল্যান্ড আওয়ামীলীগের সহসভাপতি শাহনুর চৌধুরী।

তিনির নামানুসারে বালাগঞ্জ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বার্ষিক মেধা বৃত্তি প্রদান করে আসছিলেন উক্ত বার্ষিক মেধা বৃত্তি এখন থেকে আকিবুননূর চৌধুরী নামে প্রদান করছেন।

জানা যায়, ২০০৭ ইং সন হতে শাহনুর চৌধুরী বালাগঞ্জ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে তিনির নামানুসারে বার্ষিক মেধা বৃত্তি প্রদান করে আসছিলেন।

গত ১৬ ডিসেম্বর ২০২০ ইং তিনির ছোট ভাই ব্যাবসায়ী ও সমাজকর্মী অষ্ট্রেলিয়ার সিডনিতে বসবাসকারী আকিবুননূর চৌধুরী ইন্তেকাল করেন।
ইন্তেকালের পর বৃত্তি প্রবর্তক শাহনূর চৌধুরী তিনি প্রয়াত ভাইয়ের রুহের মাগফেরাত কামনা ও তাহার স্মৃতি অম্লান ও স্মরণীয় করে রাখতে বিভিন্ন উদ্যােগ গ্রহন করেন।

এরই ধারাবাহিকতায় তিনির নামানুসারে শিক্ষার্থীদের মধ্যে চালু করা মেধা বৃত্তি চলতি শিক্ষাবর্ষ থেকে আকিবুননূর চৌধুরী শিক্ষা বৃত্তি নামে প্রদান করছেন।

গত বৃহস্পতিবার দুপুরে দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এণ্ড কলেজের কৃতি শিক্ষার্থীদের মধ্যে শাহনূর চৌধুরী মেধাবৃত্তির পরিবর্তে আকিবুননূর চৌধুরী নামে সনদ ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে, মুক্তি যুদ্ধের অন্যতম সংগঠক বৃত্তি প্রবর্তক শাহনুর চৌধুরীর জিবন ও কর্মের উপর আলোকপাত করতে গিয়ে বক্তারা বলেন পারিবারিক কলহ বিবাদে যখন প্রতিনিয়ত বিঘ্নিত হচ্ছে সামাজিক শান্তি শৃঙ্খলা এই সময়ে প্রয়াত ভাইয়ের প্রতি ভাইয়ের যে ত্যাগ ও ভালবাসার দৃষ্টান্ত স্থাপন করেছেন মুক্তি যুদ্ধের অন্যতম সংগঠক শাহনুর চৌধুরী তিনির জিবন ও কর্ম অনুসরণ অনুকরণীয়।

উক্ত মেধা বৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন কলেজ গভর্ণিং বডির সভাপতি আফম শামীম, কলেজ মিলনায়তনে অনু্ষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মো. খলিলুর রহমান সিনিয়র শিক্ষিকা জেসমিন বেগম উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিক্ষিকা বৃন্দ।

অনুষ্ঠানে ১০জন শিক্ষার্থীকে বৃত্তি এবং সনদ প্রদান করা হয়।

এই ওয়েবসাইটে নিজস্ব সংবাদ পরিবেশন ছাড়াও জাতীয়-আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে খবর সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই ক্যাটাগরীর আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর