শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

আজও মৃত্যুহীন দিন পার করল সিলেট

সিলেটের বার্তা ডেস্ক : / ১৪ বার পঠিত
আপডেট : শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা পর্যন্ত) করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এনিয়ে টানা তিনদিন বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা যাননি কেউ। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ শনিবার (৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এখন পর্যন্ত বিভাগে করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৬৮ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭৬ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৮ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৭৫২টি নমুনা পরীক্ষা করা হয়। মোট পরীক্ষার শূন্য ১.৬০ শতাংশের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় শনাক্তের হার ১.৪৭ শতাংশ, সুনামগঞ্জে ২.৫০ শতাংশ, হবিগঞ্জে ১.৮২ শতাংশ এবং মৌলভীবাজারে ২.২২ শতাংশ।

নতুন শনাক্ত হওয়া ১২ জনের মধ্যে ৯ জন সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ১ জন করে রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৭০১ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩৩ হাজার ৬৯৪ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৪৩ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬৪০ জন ও মৌলভীবাজারে ৮ হাজার ১২৪ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৬ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা সবাই সিলেট জেলার হাসপাতালে ভর্তি আছেন।

এ নিয়ে বিভাগে আজ সকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ৩৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ২৭ জন, সুনামগঞ্জের হাসপাতালে ২ জন, হবিগঞ্জের হাসপাতালে ২ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ৩ জন চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, গত ২৪ ঘণ্টায় সিলেটে ১১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ১০ জন সিলেট জেলার বাসিন্দা। বাকি ১ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা।

বিভাগে এ পর্যন্ত ৪৮ হাজার ৪৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৩১ হাজার ৩৮৫ জন, সুনামগঞ্জে ৬ হাজার ৫৮ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৭৭৭ জন ও মৌলভীবাজারে ৭ হাজার ২৫২ জন সুস্থ হয়েছেন।

এই ওয়েবসাইটে নিজস্ব সংবাদ পরিবেশন ছাড়াও জাতীয়-আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে খবর সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই ক্যাটাগরীর আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর