শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

দেশে ১৪ সিলেটে ১ জনের মৃত্যু

সিলেটের বার্তা ডেস্ক : / ১১ বার পঠিত
আপডেট : শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে ১৪ জনের মৃত্যু হয়েছে। একই দিনে টানা দিন পর রবিবার করোনায় সিলেটে ১ জনের প্রাণহানীর খবর পাওয়া গেছে।

আজ রবিবার (১০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া একমাত্র ব্যক্তি সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে এখন পর্যন্ত বিভাগে করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৬৯ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭৬ জন, সুনামগঞ্জে ৭৩ জন, হবিগঞ্জে ৪৮ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৭৮৭ টি নমুনা পরীক্ষা করা হয়। মোট পরীক্ষার শূন্য দশমিক ৭৬ শতাংশের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় শনাক্তের হার শূন্য দশমিক ৭২ শতাংশ, সুনামগঞ্জে শূণ্য শতাংশ, হবিগঞ্জে শূন্য শতাংশ এবং মৌলভীবাজারে ১.৮৯ শতাংশ।

নতুন শনাক্ত হওয়া ৬ জনের মধ্যে ৫ জন সিলেট জেলার বাসিন্দা। বাকি ১ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৭০৭ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩৩ হাজার ৬৯৯ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৪৩ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬৪০ জন ও মৌলভীবাজারে ৮ হাজার ১২৫ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যুসহ দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৮৮ জনে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৮১ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জনে।

রবিবার (১০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শনিবার এ ভাইরাসে ২০ জনের মৃত্যু হয়েছিল। এদিন করোনা শনাক্ত হয়েছিল ৪১৫ জনের।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৯৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ৮৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৯৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২০ হাজার ৩৫৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২ দশমিক ৩৬ শতাংশ।

এ পর্যন্ত মোট ৯৯ লাখ ৫২ হাজার ১৯৬টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী ১১ জন। এ সময় ঢাকায় ৭, চট্টগ্রামে ১, রাজশাহীতে ২, খুলনায় ১, বরিশালে ১, সিলেটে ১ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন। রংপুরে কেউ মারা যাননি।

খুলনায় ১, বরিশালে ১, রংপুরে ৩ ও ময়মনসিংহে ২ জন মারা গেছেন। বাকি বিভাগগুলোতে কেউ মারা যাননি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এই ওয়েবসাইটে নিজস্ব সংবাদ পরিবেশন ছাড়াও জাতীয়-আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে খবর সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই ক্যাটাগরীর আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর