শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:৪৮ পূর্বাহ্ন

সুনামগঞ্জে সিটি এজেন্ট ব্যাংকিংয়ে শ্রেষ্ট আউটলেট রানীগঞ্জ বাজার

সিলেটের বার্তা ডেস্ক : / ১৫ বার পঠিত
আপডেট : শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:৪৮ পূর্বাহ্ন

সুবিধাবঞ্চিত গ্রামীণ জনগোষ্ঠীর অর্থনীতি উন্নতির চিন্তা থেকেই এজেন্ট ব্যাংকিংয়ের যাত্রা শুরু। গ্রামগঞ্জে নেই ব্যাংকের শাখা। তারপরও মিলছে ব্যাংকিং সেবা।

সিটি এজেন্ট ব্যাংকিং কার্যক্রমে গ্রাহকের একাউন্টে সেপ্টেম্বর মাসে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ বাজার আউটলেটে বেশি টাকা জমা হওয়ায় শ্রেষ্ঠ আউটলেট ঘোষনা করা হয়েছে।

রবিবার (১০ অক্টোবর) সিটি এজেন্ট ব্যাংকিংয়ের সুনামগঞ্জ জেলা ইনচার্জ, আশীষ আচার্য্য রানীগঞ্জ বাজারে আউটলেটে এসে আউটলেটের ম্যানেজিং পার্টনার সাংবাদিক গোলাম সারোয়ার ও ক্যাশিয়ার আবু বকরের হাতে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন। এ সময় রানীগঞ্জ বাজারের ব্যবসায়ী সহ গ্রাহকরা উপস্থিত ছিলেন।

এ সময় রানীগঞ্জ বাজারে আউটলেটে ম্যানেজিং পার্টনার সাংবাদিক গোলাম সারোয়ার জানান, টাকা জমা, তোলা, স্থানান্তর, পরিষেবা বিল পরিশোধ ও রেমিট্যান্সের অর্থ সহ সাধারণ সব সেবা দিচ্ছি আমরা। বিশেষ করে সকাল ৯ টা থেকে রাত ৮ পর্যন্ত আমরা ব্যাংকি সেবা দিয়ে যাচ্ছি। আমাদের বাজারে শনিবারে কোন ব্যাংক পিন নাম্বারের টাকা দেয় না। শুধু আমরা দেওয়াতে গ্রাহকেরা একটু বেশি সেবা পাচ্ছে। এক বছরে এ অর্জন আমাদের পাঁচশত প্লাস গ্রাহকের অর্জন। আমরা তাদের প্রতি কৃতজ্ঞা জানাই ও সকল গ্রাহকদের সার্বিক সহযোগিতা কামনা করি।

সিটি এজেন্ট ব্যাংকিংয়ের সুনামগঞ্জ জেলা ইনচার্জ, আশীষ আচার্য্য বলেন, মূলত গ্রামীণ জনগোষ্ঠীকে এজেন্ট ব্যাংকিং সেবার মাধ্যমে ব্যাংকিংয়ের আওতায় আনাই এর মূল লক্ষ্য। এ সেবা যেমন বাড়ছে একইভাবে এজেন্ট ব্যাংকিংয়ে আমানতের পরিমাণ ও ঋণের চাহিদা বাড়ছে।

সুবিধাবঞ্চিত গ্রামীণ জনগোষ্ঠীর কাছে এসব ব্যাংকিং সেবা পৌঁছে দিচ্ছে ‘এজেন্ট ব্যাংকিং’। ঘরের কাছে ব্যাংকিং সুবিধা পাওয়ায় দিন দিন বাড়ছে গ্রাহক সংখ্যা। রানীগঞ্জ বাজারে বেশি কাজ করায় এ সম্মাননা পেয়েছে। আমাদের অন্য আউলেটে যদি ভাল করে তাদেরকে সম্মানা দেওয়া হবে।

এই ওয়েবসাইটে নিজস্ব সংবাদ পরিবেশন ছাড়াও জাতীয়-আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে খবর সংগ্রহ করে সূত্রসহ প্রকাশ করা হয়। তাই কোনো আপত্তি থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই ক্যাটাগরীর আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর