আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাবিতে সম্পন্ন হলো ঢাবির ‘গ’ ইউনিটের পরীক্ষা

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত অক্টোবর ২২, ২০২১, ০৮:০৫ অপরাহ্ণ
শাবিতে সম্পন্ন হলো ঢাবির ‘গ’ ইউনিটের পরীক্ষা
শেয়ার করুন/Share it

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাবিসহ দেশের ৮টি কেন্দ্রে আজ শুক্রবার সম্পন্ন হয়েছে।

সিলেট অঞ্চলের চার জেলার চারশত ২৬জন পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্র ছিল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শনিবার (২২ অক্টোবর) সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শুরু হলে শিক্ষাভবন-বি এর একটি পরীক্ষার হল পরিদর্শন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পরিদর্শন শেষে শাবি উপাচার্য সাংবাদিকদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আজকেও সুন্দর ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। আগামীকালও তাদের পরীক্ষা আছে, আশা করি কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই সকল পরীক্ষা শেষ করতে পারবো।

এদিকে কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়ায় ভর্তি পরীক্ষা শেষ হয়েছে বলে জানিয়েছেন ঢাবির ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষার শাবি সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ব্যাবস্থাপনা ও ব্যাবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম।

ড. খায়রুল ইসলাম বলেন, ২২ অক্টোবর অনুষ্ঠিত ঢাবির ‘গ’ ইউনিটে সিলেটের ৪ জেলার ৪২৬ জন আবেদন করলেও উপস্থিত ছিল ৪৫১ জন। এহিসাবে পরীক্ষায় উপস্থিতির হার ৮২ শতাংশ এবং অনুপস্থিতি ১৮ শতাংশ।

তিনি আরও বলেন, সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেই শাবিতে পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোথাও কোন জালিয়াতি বা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে নি। এজন্য শাবিতে এ পরীক্ষায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।

এর আগে গত ১ অক্টোবর ‘ক’ ইউনিট এবং ২ অক্টোবর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ‘ক’ ইউনিটে ২ হাজার ৫৫৬ জন এবং ‘খ’ ইউনিটে ৭৭৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।
আগামীকাল (২৩ অক্টোবর) ‘ঘ’ ইউনিটে ২ হাজার ১৮৩ জন শিক্ষার্থী শাবির কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  হেফাজতের কমিটিতে সিলেটের একডজন নেতা
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১