মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২৭ অপরাহ্ন৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

৩০শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
করোনায় করণীয় নির্ধারণে ভিডিও কনফারেন্সে সার্ক নেতারা

করোনায় করণীয় নির্ধারণে ভিডিও কনফারেন্সে সার্ক নেতারা

করোনায় করণীয় নির্ধারণে ভিডিও কনফারেন্সে সার্ক নেতারা

আন্তর্জাতিক বার্তা:: বিশ্বব্যপাী আতঙ্ক সৃষ্টি করা প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে করণীয় নির্ধারণে ভিডিও কনফারেন্সে কথা বলছেন সার্কভুক্ত আট দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা।

করোনা ভাইরাস বৈশ্বিক মহামারী আকার ধারণ করার প্রেক্ষাপটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে রোববার (১৫ মার্চ ) বিকাল সাড়ে ৫টায় শুরু হয়েছে এই ভিডিও কনফারেন্স।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বিকাল সাড়ে ৫টায় এই বিশেষ কনফারেন্স শুরু হয়। এতে বাংলাদেশের পক্ষে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোটাবে রাজাপাকসে, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের স্বাস্থ্য উপদেষ্টা জাফর মির্জা।

এর আগে গত শুক্রবার সকালে এক টুইট বার্তায় করোনাভাইরাস মোকাবিলায় এক সঙ্গে কাজ করতে সার্কভুক্ত দেশগুলোর নেতাদের প্রতি আহ্বান জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিনি বলেন, আমাদের নাগরিকদের কীভাবে সুস্থ রাখা যায়, সে বিষয়ে আমরা ভিডিও কনফারেন্সে আলোচনা করতে পারি। একসঙ্গে আমরা বিশ্বের সামনে একটি উদাহরণ তৈরি করতে এবং একটি স্বাস্থ্যকর গ্রহ গড়ে তুলতে অবদান রাখতে পারি।

এরপর মোদী আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশসহ অন্য সাত সার্ক সদস্য দেশ ভিডিও কনফারেন্সে যোগ দেওয়ার সম্মতি জানায়।

COVID-19 নিয়ে সার্কভুক্ত দেশের প্রধানদের মধ্যে মতবিনিময়।

সরাসরি: সার্কভুক্ত দেশের প্রধানদের মধ্যে করোনা ভাইরাস COVID-19 নিয়ে ভিডিও কনফারেন্সিং এ গুরুত্বপর্ণ আলোচনায় রয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

ICT Division, Bangladesh यांनी वर पोस्ट केले रविवार, १५ मार्च, २०२०

শেয়ার করুন
  •  
  • 65
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত