মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:০৯ অপরাহ্ন৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

৩০শে শাবান, ১৪৪২ হিজরি

নোটিশঃ
★সিলেটের বার্তায় প্রতিনিধি/সংবাদদাতা নিয়োগ চলছে। তাই যোগাযোগ করুন নিম্নের মেইল অথবা নাম্বারে।
লোভাছড়া পাথুরে রাজ্যে অভিযান: অর্ধকোটি টাকার মেশিন ধংস

লোভাছড়া পাথুরে রাজ্যে অভিযান: অর্ধকোটি টাকার মেশিন ধংস

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেটের কানাইঘাট উপজেলার লোভাছড়া পাথুরে রাজ্যে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।

সোমবার সকাল ১১টায় বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি এবং উপজেলা প্রশাসনের লোকজন নিয়ে লোভাছড়া পাথর কোয়ারীতে অভিযান পরিচালনা করেন কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খান।

এ সময় লোভাছড়া পাথর কোয়ারী এলাকার চিন্তার বাজার থেকে শুরু করে মুলাগুল বাজার পর্যন্ত লোভানদীর বুকে অবৈধ ভাবে ঝুকিপূর্ণ গর্তগুলোতে অভিযান পরিচালনা করেন তিনি।

দিনব্যাপী অভিযানে প্রায় অর্ধকোটি টাকার যান্ত্রিক সরঞ্জামাদি ধ্বংস করা হয়েছে। ধবংসকৃত যন্ত্রপাতির মধ্যে রয়েছে,  ১টি স্ক্যাভেটর, ২টি ফেলোডার, ২৩ পাম্পিং মেশিন ও ৮ হাজার ফুট স্পেশাল পাইপ।

পরে এসব আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। এ সময় ১টি স্ক্যাভেটরের মালিক সাউদ গ্রামের ফারুক আহমদের পুত্র মো: আবুল বাসারকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা পরিশোধ করে স্ক্যাভেটর মালিক আবুল বাসার কানাইঘাট থানা থেকে ছাড়া পান।

অভিযান পরিচালনাকালে সিলেট থেকে আগত স্পেশাল পুলিশ, লোভাছড়া বিজিবি ক্যাম্পের বিজিবি ও উপজেলা ভূমি অফিস ও নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান স্থানীয় সাংবাদিকদের জানান, লোভাছড়া পাথর কোয়ারীতে পরিবেশ ধবংসকারী কোন যন্ত্র ব্যবহার করা যাবে না।

তিনি বলেন, এটি হলো লোভাছড়া পাথর কোয়ারীতে উপজেলা প্রশাসনের ৫ম বারের অভিযান। পাথর কোয়ারীতে যান্ত্রিক পদ্ধতিতে যারা পাথর উত্তোলন করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনসহ উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

শেয়ার করুন
  •  
  • 85
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





Sylheter#Barta@777

©এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব sylheterbarta24.com কর্তৃক সংরক্ষিত